Kolkata Metro Recruitment 2024

কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডে চাকরি, কোন পদে নিয়োগ?

প্রার্থীর বয়স ৬২ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। চুক্তির ভিত্তিতে প্রথমে ছ’মাস থাকবে কাজের মেয়াদ। পরবর্তীতে এই মেয়াদ বৃদ্ধি হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৫:৩৪
Share:

প্রতীকী ছবি।

কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডে কর্মখালির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেন্দ্রীয় সরকার অধীনস্থ এই সংস্থার ওয়েবসাইটে গেলেই দেখা যাবে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি। সরাসরি আবেদনপত্র জমা দেওয়া যাবে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী।

Advertisement

অ্যাকাউন্ট্যান্ট পদে নিয়োগ করা হবে কর্মী। চুক্তির ভিত্তিতে প্রথমে ছ’মাস থাকবে কাজের মেয়াদ। পরবর্তীতে এই মেয়াদ বৃদ্ধি হতে পারে। তবে এই সুযোগ শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য। যদি আগে রাজ্য/ কেন্দ্র সরকার অধীনস্থ কোনও সংস্থায় অথবা রেলে সিনিয়র সেকশন অফিসার অথবা অ্যাকাউন্টস অফিসার পদে কাজের অভিজ্ঞতা থাকে, তা হলেই আবেদন জানানো যাবে। প্রার্থীর বয়স ৬২ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায়। ১০ এপ্রিলের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে আগ্রহীদের।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন