NSHM Recruitment 2024

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামে কর্মখালি, কোন পদে নিয়োগ?

কলকাতাতে নিযুক্তদের প্রতি মাসে বেতন হবে ৩৬,৪২৫টাকা এবং ওড়িশাতে বেতন হবে ৩২,১৬৮ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৫:৪৫
Share:

এনসিএসএম। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়াম (এনসিএসএম)-এ রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে তাঁদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

অফিস অ্যাসিস্ট্যান্ট গ্রেড তিন এবং টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। অফিস অ্যাসিস্ট্যান্ট গ্রেড তিন পদে চারটি শূন্যপদ রয়েছে। কলকাতা এবং ওড়িশার জন্য এই শূন্যপদ। কলকাতাতে নিযুক্তদের প্রতি মাসে বেতন হবে ৩৬,৪২৫টাকা এবং ওড়িশাতে বেতন হবে ৩২,১৬৮ টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হতে হবে। কম্পিউটারে ‘টাইপিং স্পিড’ থাকা দরকার। প্রার্থীর বয়স ২৫ বছরের মধ্যে থাকতে হবে। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট প্রতি মাসে বেতন পাবেন ৫১,৫৫১ টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল বিষয়ে ডিপ্লোমা থাকা দরকার। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রথমে এনসিএসএম-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া প্রয়োজন। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ১১ মার্চ ’২৪ এর মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনসিএসএম-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন