NIELIT Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থার সদর দফতরে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগের একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তির ভিত্তিতে বিভিন্ন বিভাগে আইটি রিসোর্স পার্সনদের নিয়োগ করা হবে। অভিজ্ঞ ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৫:০৭
Share:

ছবি: প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজির তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, আইটি রিসোর্স পার্সন হিসাবে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। মোট ছ’টি বিভাগে কর্মখালি রয়েছে।

Advertisement

জুনিয়র রিসোর্স পার্সন, সিনিয়র রিসোর্স পার্সন, রিসোর্স পার্সন, অ্যাসিস্ট্যান্ট ফ্যাকাল্টি, ফ্রন্ট অফিস কাউন্সিলর, রিসোর্স পার্সন (ফিনান্স), সিনিয়র রিসোর্স পার্সন (ফিনান্স)— উল্লিখিত বিভাগে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট বিভাগে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

চাহিদার নিরিখে কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজির মতো বিষয়ে স্নাতকোত্তর এবং স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ফিনান্স বিভাগের রিসোর্স পার্সন পদগুলির ক্ষেত্রে চার্টার্ড অ্যাকাউট্যান্টদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের ৪০ থেকে ৫০ বছরের মধ্যে বয়স হতে হবে।

Advertisement

পদের নিরিখে মাসে ২১ হাজার থেকে ৪৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। কৃত্রিম মেধা, ডিজিটাল মার্কেটিং, সাইবার সুরক্ষা, বিগ ডেটার মত বিষয়ে শিক্ষকতা করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সর্বনিম্ন এক থেকে সর্বোচ্চ পাঁচ বছরের পেশাদার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। চুক্তির ভিত্তিতে উল্লিখিত পদে নিয়োগ করা হবে।

আগ্রহীরা অনলাইনে ফর্ম পূরণের মাধ্যমে নাম নথিভুক্ত করতে পারবেন। আবেদনের জন্য ৩ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত অনলাইন পোর্টাল চালু থাকবে। আবেদনমূল্য হিসাবে ৮০০ টাকা জমা দিতে হবে। প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন