NIT Meghalaya 2024

এনআইটি মেঘালয়ে একাধিক পদে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

পদ অনুযায়ী, নিযুক্তদের পারিশ্রমিক হবে ২১,৭০০ টাকা বা ৩৫,৪০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৮:১৯
Share:

এনআইটি মেঘালয়। সংগৃহীত ছবি।

মেঘালয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে বিভিন্ন পদে চাকরির সুযোগ রয়েছে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদনপত্র জমা করতে পারবেন। সোমবার থেকেই শুরু হয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ান, সুপারিন্টেডেন্ট এবং জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে নিয়োগ হবে। অন্য দিকে, টেকনিশিয়ান পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সেন্টার এবং ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে সাতটি। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৭ বা ৩০ বছর। পদ অনুযায়ী, নিযুক্তদের পারিশ্রমিক হবে ২১,৭০০ টাকা বা ৩৫,৪০০ টাকা।

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, প্রতি মিনিটে ৩৫ শব্দ টাইপ করার স্পিড এবং কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং ও স্প্রেডশিট-এ কাজ করার দক্ষতাও থাকতে হবে। একই ভাবে অন্য পদগুলিতে আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

Advertisement

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এর সঙ্গে অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ ২০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ৩০ এপ্রিল। এই বিষয়ে বাকি তথ্য বিশদে জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন