Jobs in RBU 2023

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ, কোন বিভাগের জন্য?

বিশ্ববিদ্যালয়ের উইমেন স্টাডিজ় সেন্টারের অধীনে ‘নন-ইউজিসি মাইনর রিসার্চ প্রজেক্টস’ এ রয়েছে কাজের সুযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৩
Share:

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ডকুমেন্টেশন অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে স্বল্প সময়ের জন্য। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উইমেন স্টাডিজ় সেন্টারের অধীনে ‘নন-ইউজিসি মাইনর রিসার্চ প্রজেক্টস’ এ রয়েছে কাজের সুযোগ। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য ইউজিসি স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে উইমেন স্টাডিজ় বিষয়ে এমফিল অথবা পিএইচডি ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারের কাজে অভিজ্ঞতা থাকা দরকার। বাকি যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট অফিস থেকেও আবেদনপত্র পাওয়া যাবে। এর পর আবেদনমূল্য ডিমান্ড ড্রাফটের সাহায্যে জমা দিতে হবে। শেষে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ২৯ সেপ্টেম্বর পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন