Recruitment in SINP 2023

সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজিক্সে কর্মখালি, কোন পদে নিয়োগ?

মোট শূন্যপদ ১৭টি। ইঞ্জিনিয়ার ‘সি’ পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৪:৫৬
Share:

সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজিক্স। ছবি: সংগৃহীত।

সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজিক্স (এসআইএনপি)-এ রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

ইঞ্জিনিয়ার ‘সি’, বিভিন্ন বিভাগে টেকনিশিয়ান ‘বি’, লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ করা হবে কর্মী। মোট শূন্যপদ ১৭টি। ইঞ্জিনিয়ার ‘সি’ পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। টেকনিশিয়ান ‘বি’ পদে আবেদনের প্রয়োজনীয় বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ৬০ শতাংশ নম্বর-সহ দশম শ্রেণি উত্তীর্ণ হওয়া দরকার। অথবা দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ-সহ দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার। লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ২৫ বছরের মধ্যে হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হওয়া দরকার। কম্পিউটারে ‘টাইপিং স্পিড’ ভাল থাকা দরকার। এই পদগুলিতে আবেদনের প্রয়োজনীয় বাকি যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজিক্সের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জব অপারচুনিটিজ়’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। পাশাপাশি, আবেদনের জন্য বরাদ্দ টাকাও জমা দিতে হবে। এর পর আবেদনপত্র ডাউনলোড করে সেটি এবং তার সঙ্গে অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। অনলাইনে আবেদনপত্র পূরণ করার শেষ দিন ২৫ অগস্ট। সরাসরি নথি জমা দেওয়ার শেষ দিন ৬ সেপ্টেম্বর ’২৩।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজিক্সের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন