Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের হলদিয়া ডক কমপ্লেক্সে চাকরির সুযোগ, নিয়োগ কোন পদে?

এই পদে তিন বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। তবে প্রাথমিক ভাবে এই পদে নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৮:২৮
Share:

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। সংগৃহীত ছবি।

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে কাজের সুযোগ রয়েছে। মঙ্গলবার পোর্টের তরফে সে সংক্রান্ত একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পোর্টের হলদিয়া ডক কমপ্লেক্সের মেরিন অপারেশনস বিভাগে কর্মীদের নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা অফলাইনে তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন।

Advertisement

পোর্টের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগ হবে বার্থিং পাইলট পদে। শূন্যপদ রয়েছে চারটি। যা পরিবর্তন সাপেক্ষ। এই পদে তিন বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। তবে প্রাথমিক ভাবে এই পদে নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৪৫ বছর। প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে। প্রশিক্ষণ যথাযথ ভাবে শেষ করতে পারলে পারিশ্রমিকের পরিমাণ বেড়ে হবে ৫৭,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নটিক্যাল সায়েন্সে বিএসসি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি ধার্য করা হয়েছে।

Advertisement

সংশ্লিষ্ট পদে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীদের নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরাম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৮ এপ্রিল নথি পাঠানোর শেষ দিন । এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন