Shyama Prasad Mukherjee Recruitment 2023

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ, কোন কোন পদে নিয়োগ হবে?

জুনিয়র ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার এবং ডেপুটি মেটিরিয়ালস ম্যানেজার পদে নিযুক্তদের প্রতি মাসে যথাক্রমে ৪৬,৫০০ টাকা এবং ৫৭,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৬:১৮
Share:

প্রতীকী চিত্র।

ইঞ্জিনিয়ারিং ডিগ্রির পাশাপাশি পেশাদারি অভিজ্ঞতা থাকলে চাকরির সুযোগ রয়েছে শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট (পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট)-এ। পোর্টের কলকাতা ডক সিস্টেমের দু’টি বিভাগে নিয়োগ করা হবে প্রার্থীদের। সেই মর্মে পোর্টের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা এর জন্য অফলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

কলকাতা ডক সিস্টেমের মেরিন এবং মেটিরিয়াল ম্যানেজমেন্ট বিভাগে নিয়োগ হবে জুনিয়র ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার এবং ডেপুটি মেটিরিয়ালস ম্যানেজার পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে তিনটি। জুনিয়র ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার এবং ডেপুটি মেটিরিয়ালস ম্যানেজার পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা যথাক্রমে ৫০ এবং ৩৫ বছর। দু’টি পদেই চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। জুনিয়র ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার এবং ডেপুটি মেটিরিয়ালস ম্যানেজার পদে নিযুক্তদের প্রতি মাসে যথাক্রমে ৪৬,৫০০ টাকা এবং ৫৭,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

দু’টি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

পদগুলিতে পোর্টের সিদ্ধান্ত অনুযায়ী লিখিত পরীক্ষা/ প্রফিশিয়েন্সি টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। দু’টি পদেই আবেদনের শেষ দিন আগামী ৩ নভেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন