SBI PO Recruitment 2023

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় প্রবেশনারি অফিসার নিয়োগ, রয়েছে মোট দু’হাজার শূন্যপদ

নিযুক্তদের শুরুতে বেসিক পে বাবদ মিলবে ৪১,৯৬০ টাকা। মাসিক বেতনক্রম হবে ৩৬,০০০-৬৩,৮৪০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৮
Share:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-য় কর্মী নিয়োগ করা হবে। প্রবেশনারি অফিসার (পিও) পদে নিয়োগ করা হবে কর্মীদের। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। আগ্রহীরা আবেদন জানাতে পারবেন অনলাইনে। বৃহস্পতিবার থেকেই শুরু হবে সেই প্রক্রিয়া।

Advertisement

চলতি বছরে ব্যাঙ্কে প্রবেশনারি অফিসারের মোট ২০০০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের শুরুতে বেসিক পে বাবদ মিলবে ৪১,৯৬০ টাকা। মাসিক বেতনক্রম হবে ৩৬,০০০-৬৩,৮৪০ টাকা। আবেদন জানানোর জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। আবেদন জানাতে পারবেন চূড়ান্ত বর্ষের পড়ুয়ারাও। তবে নথি যাচাইকরণের সময় তাঁদের স্নাতক পাশের শংসাপত্রও জমা দিতে হবে।

মোট তিনটি পর্যায়ে যোগ্যতা যাচাই করে প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। প্রতি পর্যায়ে উত্তীর্ণরাই পরবর্তী পর্যায়ের পরীক্ষা দিতে পারবেন। প্রথম দু’টি পর্যায়ে থাকবে প্রিলিমিনারি এবং, মেন পরীক্ষা। পরীক্ষা হবে অনলাইনেই। তৃতীয় পর্যায়ে থাকবে সাইকোমেট্রিক টেস্ট, গ্রুপ এক্সারসাইজ এবং ইন্টারভিউ। পরীক্ষার আয়োজন করা হবে দেশের বিভিন্ন শহরের পরীক্ষাকেন্দ্রে।

Advertisement

আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৭৫০ টাকা। অনলাইনে আবেদনের শেষ দিন ২৭ সেপ্টেম্বর। আবেদনপত্রের প্রিন্ট আউট ডাউনলোড করা যাবে ১২ অক্টোবর পর্যন্ত। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন