UIDAI Recruitment 2024

আধার কার্ডের অফিসে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

রাজ্য কিংবা কেন্দ্রীয় দফতরের অবসরপ্রাপ্ত কর্মীদের পরামর্শদাতা (কনসালট্যান্ট) পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১১:৪৮
Share:

প্রতীকী চিত্র।

আধার কার্ডের অফিসে কাজের সুযোগ। পরামর্শদাতা (কনসালট্যান্ট) হিসাবে ওই অফিসে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (ইউআইডিএআই)-এর তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিভিল এবং ইলেকট্রিক্যাল বিভাগের জন্য ওই পদে কর্মী প্রয়োজন। মোট শূন্যপদ দু’টি।

Advertisement

অনূর্ধ্ব ৬৩ বছর বয়সি ব্যক্তিরা ওই পদে কাজের সুযোগ পাবেন। হিন্দি এবং ইংরেজিতে সাবলীল হতে হবে আবেদনকারীদের। রাজ্য কিংবা কেন্দ্রীয় দফতরের অবসরপ্রাপ্ত কর্মীদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে। তাঁদের অন্তত পাঁচ বছর পরামর্শদাতা কিংবা সমতুল্য পদে কাজের অভিজ্ঞতা থাকা বিশেষ প্রয়োজন।

নিযুক্ত ব্যক্তিরা প্রতি মাসে ৫০ থেকে ৭৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। তাঁদের চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য নিয়োগ করা হবে। তবে, কত দিন কিংবা কত বছর নিযুক্তদের ওই পদে বহাল রাখা হবে, সেই বিষয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে কোনও তথ্য পেশ করা হয়নি।

Advertisement

আগ্রহীদের ডাকযোগে আবেদন জমা দিতে হবে। ২৬ ফেব্রুয়ারির মধ্যে ইউআইডিএআই-এর দিল্লির দফতরের ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র পাঠাতে হবে। অসম্পূর্ণ আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। তাই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে তবেই আবেদনপত্র পাঠাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন