IISC Bangalore Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সে সংশ্লিষ্ট পদে কর্মখালি রয়েছে। সরাসরি ওই পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৩:২৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত।

লাইব্রেরিয়ান হিসাবে কাজের অভিজ্ঞতা রয়েছে? এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সরকারি চাকরির সুযোগ। এই মর্মে সদ্যই ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের তরফে লাইব্রেরিয়ান পদে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

লাইব্রেরি সায়েন্স, ইনফরমেশন সায়েন্স, ডকুমেন্টেশন, আর্কাইভ অ্যান্ড ম্যানুস্ক্রিপ্ট কিপিংস— উল্লিখিত বিষয়ে পিএইচডি করেছেন, অথবা স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। তবে, তাঁদের লাইব্রেরিতে কিংবা সংশ্লিষ্ট বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

অনূর্ধ্ব ৫৫ বছর বয়সি প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। শর্তসাপেক্ষে বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিরাও এই পদের জন্য আবেদন পেশ করার সুযোগ পাবেন। সরাসরি ওই পদে নিয়োগ করা হবে। তবে, চুক্তির ভিত্তিতেও ওই পদে কাজ করার সুযোগ রয়েছে। সে ক্ষেত্রে মোট এক বছরের মেয়াদের ভিত্তিতে নিয়োগ করা হবে।

Advertisement

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের ওয়েবসাইটে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে থাকা একটি লিঙ্কে প্রবেশ করে আবেদনের জন্য তথ্য পেশ করতে হবে। ওই লিঙ্কে যাবতীয় আনুষঙ্গিক নথি জমা দিয়ে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২৬ নভেম্বরের মধ্যে ওই পদে আবেদন জানাতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন