IPGMER Recruitment 2024

আইপিজিএমইআর কলকাতায় কর্মখালি, কিডনির রোগ নিয়ে গবেষণার সুযোগ

সংশ্লিষ্ট সংস্থায় চুক্তির ভিত্তিতে ওই পদগুলিতে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিদের কিডনির রোগ নিয়ে গবেষণামূলক কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৯
Share:

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। নিজস্ব চিত্র।

রাজ্য সরকারি হাসপাতালে চলছে নিয়োগ। ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইপিজিএমইআর) এবং এসএসকেএম হাসপাতালের তরফে এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট এবং প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

নিযুক্ত ব্যক্তিদের একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। ওই প্রকল্পের নাম— ‘বায়োমার্কার আইডেন্টিফিকেশন: মাল্টিঅমিক্স অ্যাপ্রোচেস টু ডিফারেন্সিয়েট বিটুইন ডায়াবেটিক অ্যান্ড নন-ডায়াবেটিক কিডনি ডিজ়িজ অ্যান্ড আইডেন্টিফিকেশন অফ মার্কারস অফ প্রোগেশন ইন ক্রনিক কিডনি ডিজ়িজ’। জীবন বিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে পিএইচডি করেছেন কিংবা স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি।

এই পদগুলিতে চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, গবেষণা প্রকল্পের মেয়াদের ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তিদের কাজের প্রয়োজন রাজ্যে বিভিন্ন প্রান্ত ভ্রমণ করতে হতে পারে, তাই ইংরেজি, হিন্দির পাশাপাশি, স্থানীয় ভাষায় সাবলীল হতে হবে। প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট পদে নিযুক্ত ব্যক্তি মাসে ৫৬,০০০ টাকা এবং প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট পদে মোট ২৮,০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

উল্লিখিত পদে আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। আগ্রহীদের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ওই পদগুলিতে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন