WB Teachers Recruitment 2024

মালদহের গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিংয়ে চাকরির সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে প্রফেসর, অ্যাসোসিয়েট, সুপারিন্টেন্ডেন্ট, ডেটা অপারেটর এবং জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০০
Share:

গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং, মালদহ। ছবি: সংগৃহীত।

মালদহের কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ করা হবে। ওই প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষাকর্মী পদের জন্য কর্মখালি রয়েছে। এই মর্মে গনি খান চৌধুরী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (জিকেসিআইইটি)-এর তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ এই প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে চাকরির জন্য অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর হিসাবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, পদার্থবিদ্যা এবং ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য মোট চার জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। উল্লিখিত পদগুলিতে কাজ করতে আগ্রহীদের পিএইচডি স্কলার হতে হবে। এ ছাড়াও অন্তত ১০ বছরের শিক্ষাকতার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে নিয়োগের অন্যান্য শর্তাবলি সম্পর্কে সবিস্তার তথ্য দেওয়া হয়েছে। উল্লিখিত পদের ক্ষেত্রে বেতনক্রম ১,৩১,৪০০ টাকা থেকে ২,১১,৮০০ টাকা।

একই সঙ্গে সুপারিন্টেন্ডেন্ট, ডেটা অপারেটর এবং জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে কর্মীদের নিয়োগ হবে। এ ক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা তিন। বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদগুলিতে আবেদনের জন্য পৃথক বয়সসীমার উল্লেখ করা হয়েছে। উল্লিখিত পদের ক্ষেত্রে যে কোনও বিষয়ে স্নাতক থেকে শুরু করে দ্বাদশ উত্তীর্ণ ব্যক্তিদের নিয়োগ করা হবে, যাঁদের আগে সংশ্লিষ্ট পদে কাজের অভিজ্ঞতা রয়েছে। উল্লিখিত পদের ক্ষেত্রে বেতনক্রম ১৯,৯০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা।

Advertisement

সংশ্লিষ্ট পদগুলির জন্য প্রার্থীদের লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহীদের আবেদনের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ১,৫০০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের ৫০০ টাকা জমা দিতে হবে। তবে, বিশেষ ভাবে সক্ষম এবং মহিলা প্রার্থীদের আবেদনমূল্য জমা করার প্রয়োজন নেই। আবেদনের শেষ দিন আগামী ১৮ মার্চ। উল্লিখিত পদে নিয়োগের শর্তাবলি জানতে হলে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন