IPGMER Recruitment 2024

আইপিজিএমইআর কলকাতায় রিসার্চ সায়েন্টিস্ট প্রয়োজন, পিএইচডি স্কলারদের জন্য কাজের সুযোগ

সংশ্লিষ্ট সংস্থায় ওই পদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৬৭,০০০ টাকা সাম্মানিক হিসাবে পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৬
Share:

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে কাজের সুযোগ। ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইপিজিএমইআর) এবং এসএসকেএম হাসপাতালের তরফে রিসার্চ সায়েন্টিস্ট পদে নিয়োগ করা হবে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

নিযুক্ত ব্যক্তিকে একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। ওই প্রকল্পের নাম— ‘এস্ট্যাবলিশমেন্ট অফ আ মাল্টিডিসিপ্লিনারি রিসার্চ ইউনিট’। কেন্দ্রীয় সরকারের হেলথ রিসার্চ ডিপার্টমেন্টের তরফে এই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। বায়োকেমিস্ট্রি, জেনেটিক্স, বায়োটেকনোলজি, মলিকিউলার বায়োলজি কিংবা জীবন বিজ্ঞান শাখার অন্যান্য বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

এই পদে চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, গবেষণা প্রকল্পের মেয়াদের ভিত্তিতে ওই পদে কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তিদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, এই পদে নিযুক্ত ব্যক্তিকে মাসে ৬৭,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

উল্লিখিত পদে আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। সংশ্লিষ্ট পদে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের সঙ্গে নিয়োগের পরবর্তী পর্যায়ের জন্য প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে। ওই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন