WBNUJS Recruitment 2023

সমাজবিদ্যা নিয়ে পড়েছেন? কাজের সুযোগ রয়েছে সরকারি সংস্থায়

দি ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। ওই প্রকল্পে ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫৫
Share:

দি ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস। ছবি: সংগৃহীত

সমাজবিদ্যা নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। দি ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেসে রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

এই শিক্ষাপ্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন রিসার্চ অ্যাসোসিয়েট। এই প্রকল্পে ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। প্রকল্পটির নাম,‘ইমপ্লিকেশনস অফ আয়ুষ্মান ভারত ডিজিটাল মিশন: অ্যান ইমপিরিক্যাল অ্যাপ্রাইজ়াল অফ হসপিটাল এমপ্লয়িজ় ইন ইস্টার্ন অ্যান্ড নর্থ ইস্টার্ন ইন্ডিয়া’।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

সমাজবিদ্যাা বিষয়ে স্নাতকোত্তর, মাস্টার অফ ফিলোজফি (এমফিল) কিংবা পিএইচডি ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা রিসার্চ অ্যাসোসিয়েট পদের জন্য আবেদন করতে পারবেন। ইতিপূর্বে তাঁদের কোনও গবেষণামূলক প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা বাঞ্ছনীয়।

১৫ সেপ্টেম্বর জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠানোর শেষ দিন। নিযুক্ত ব্যক্তি মাসে ৩২ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। মোট পাঁচ মাসের জন্য এই পদে কাজ করতে হবে। পদ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন