WBMSC Recruitment 2024

দমদম-সহ রাজ্যের একাধিক পুরসভায় কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফে ১৯ টি পুরসভায় কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২৮,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৪:৫৫
Share:

প্রতীকী চিত্র।

রাজ্যের বিভিন্ন পুরসভায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফে ১৯ টি পুরসভায় কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থায় স্যানিটারি ইন্সপেক্টর পদে কর্মখালি রয়েছে।

Advertisement

সংশ্লিষ্ট পদে দ্বাদশ উত্তীর্ণ ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে তাঁদের কেন্দ্র স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্যানিটারি ইন্সপেক্টরশিপ বিষয়ে ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স সম্পূর্ণ থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তিদের দমদম, বাঁকুড়া, ডায়মন্ড হারবার, হালিশহর, জলপাইগুড়ি, শান্তিপুর, শ্রীরামপুর, তমলুক, উলুবেরিয়া-সহ মোট ১৯টি পুরসভায় কাজ করতে হবে।

পদপ্রার্থীদের লিখিত পরীক্ষা এবং পার্সোনালিটি টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাঁদের মোট ২০০ নম্বরের পরীক্ষা দিতে হবে। এই পরীক্ষাটি কলকাতার অফিসে নেওয়া হবে। পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে পার্সোনালিটি টেস্টের জন্য প্রার্থীদের বেছে নেওয়া হবে।

Advertisement

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের ১৫০ টাকা করে আবেদনমূল্য জমা দিতে হবে। এর পর অনলাইন পোর্টালের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১৯ এপ্রিল পর্যন্ত। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন