IIT Delhi Jobs 2024

পিএইচডি সম্পূর্ণ করেছেন? আইআইটি দিল্লিতে মিলবে কাজের সুযোগ

সংশ্লিষ্ট সংস্থায় রিসার্চ অ্যাসোসিয়েট পদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৫৬,০০০ টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৪:১৬
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), দিল্লি। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) দিল্লির তরফে কর্মী নিয়োগ করা হবে। ওই প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

নিযুক্ত ব্যক্তিকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। ওই প্রকল্পের নাম— ‘লো-কস্ট অয়্যারেবেল সেন্সর সিস্টেম ফর ম্যাপিং প্ল্যান্টার প্রেসার ইন দি অ্যাসেসমেন্ট অফ ডায়াবেটিক ফুট আলসার’। ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল, মেটিরিয়ালস, ন্যানোটেকনোলজি, পদার্থবিদ্যা— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি সম্পন্ন করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

চুক্তির ভিত্তিতে প্রাথমিক ভাবে রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে এক বছরের জন্য কাজ করতে হবে। পরবর্তী কালে প্রকল্পের চাহিদা অনুযায়ী, ওই মেয়াদ বৃদ্ধি হলেও হতে পারে। প্রার্থীর অন্তত তিন বছরের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, তাঁর একটি গবেষণাপত্র সায়েন্স সাইটেশন জার্নালে প্রকাশিত হতে হবে। প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, এই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৫৬,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। ১৬ এপ্রিল পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। প্রতিষ্ঠানের তরফে আবেদনকারীদের সঙ্গে নিয়োগের পরবর্তী পর্যায়ের ইন্টারভিউয়ের জন্য যোগাযোগ করে নেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন