Oscar 2023

অস্কার জিতে নজির গড়ল ‘নাটু নাটু’, আনন্দে আত্মহারা হয়ে চিৎকার আলিয়ার

৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ‘নাটু নাটু’র হাত ধরে ভারতে এল দ্বিতীয় অস্কার। মৌলিক গানের বিভাগে সেরার শিরোপা পেল ‘আরআরআর’-এর গান। ‘নাটু নাটু’র জয়ে উচ্ছ্বসিত বলিউড থেকে দক্ষিণী তারকারা।

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১১:২২
Share:

অস্কারের মঞ্চে সেরার শিরোপা ‘নাটু নাটু’র, আনন্দে আত্মহারা আলিয়া। গ্রাফিক্স: শৌভিক দেবনাথ।

সপ্তাহের শুরু। সোমবারের সকাল। তবে এই সোমবার আর পাঁচটা গড়পড়তা সোমবারের মতো নয়। এই সোমবার দেশের গর্বের। দেশবাসীর উচ্ছ্বাসের। মৌলিক গানের বিভাগে অস্কারের মঞ্চে সেরার শিরোপা জিতে নিল ‘নাটু নাটু’। রিয়ানা, লেডি গাগার মতো তাবড় পপতারকাদের পিছনে ফেলে চূড়ান্ত দৌড়ে বাজিমাত এস এস রাজামৌলির ‘আরআরআর’ ছবির গানের। মঞ্চে পুরস্কার নিতে ওঠেন গীতিকার চন্দ্র বোস ও সঙ্গীত পরিচালক এম এম কীরাবাণী। ‘নমস্তে’ বলে সেরার শিরোপা গ্রহণ করেন তাঁরা। গর্বে, আনন্দে উদ্বেলিত তখন গোটা দেশ। সমাজমাধ্যমে দেখা গেল সেই উচ্ছ্বাস।

Advertisement

‘নাটু নাটু’র অস্কারজয়ের পরে উচ্ছ্বসিত আলিয়া ভট্ট। ছবি: ইনস্টাগ্রাম।

‘আরআরআর’ টিমকে শুভেচ্ছা জানালেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। ছবি: ইনস্টাগ্রাম।

ছোট থেকে বড় হয়েছেন ছুতোর মিস্ত্রির আওয়াজ শুনে। সেই সঙ্গীত পরিচালক এখন অস্কারের মঞ্চে। সেরা মৌলিক গানের বিভাগে অস্কার জিতে নিলেন এম এম কীরাবাণী। সেই মুহূর্তকে ফ্রেমবন্দি করে সমাজমাধ্যমের পাতায় সাজিয়ে রাখলেন আলিয়া ভট্ট, প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের মতো তারকারা। আলিয়ার ইনস্টাগ্রাম স্টোরি দেখে স্পষ্ট, আনন্দে প্রায় চিৎকার করছেন অভিনেত্রী। প্রসঙ্গত, ‘আরআরআর’ ছবিতে এক বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন আলিয়া। সেই কাজের জন্য হলিউডে স্বীকৃতিও পেয়েছন পর্দার গঙ্গুবাঈ।

‘নাটু নাটু’র অস্কারজয়ে আপ্লুত পরিচালক-প্রযোজক কর্ণ জোহর। ছবি: ইনস্টাগ্রাম।

গীতিকার চন্দ্র বোস ও সঙ্গীত পরিচালক এম এম কীরাবাণী-সহ ‘আরআরআর’ ছবির গোটা টিমকে অস্কারজয়ের শুভেচ্ছা জানিয়েছেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। সম্প্রতি লস অ্যাঞ্জেলেসে ‘সাউথ এশিয়ান এক্সেলেন্স’ উদ্‌যাপন করে পার্টি দিয়েছিলেন দেশি গার্ল। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘আরআরআর’ তারকা রাম চরণ ও তাঁর স্ত্রী উপাসনা। বলিউডে রাম চরণের সঙ্গে ‘জঞ্জির’ ছবিতে অভিনয়ও করেন প্রিয়ঙ্কা। ‘নাটু নাটু’ গানের পারফরম্যান্সেরও প্রশংসা করেন প্রিয়ঙ্কা।

Advertisement

তেলুগু ছবির ইতিহাসে নজির গড়েছে ‘নাটু নাটু’। এই প্রথম অস্কারের মঞ্চে স্বীকৃতি পেল কোনও তেলুগু ছবি। গর্বিত দক্ষিণী ইন্ডাস্ট্রির তারকারা। টুইট করে গোটা ‘আরআরআর’ টিমকে শুভেচ্ছা জানান রানা ডগ্গুবতি। বিশ্বমঞ্চে ‘গর্জন’ করেছে ‘আরআরআর’, টুইট অভিনেতার। রাজামৌলির ছবিকে শুভেচ্ছা দক্ষিণী তারকা চিরঞ্জীবীরও। অস্কার জয় বলে কথা, সমাজমাধ্যমে আপাতত ‘নাটু নাটু’র সাফল্যের শুভেচ্ছার ঢল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন