Entertainment News

জমে উঠেছে ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’

শুধু বাঙালিরাই নন, দর্শকদের ২০ থেকে ২৫ শতাংশ অবাঙালিও রয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ জুন ২০১৮ ১৪:৩০
Share:

উদ্বোধনের মুহূর্ত।

কেউ হায়দরাবাদে যান চারমিনার দেখতে। কেউ বা যান খানদানি মোগলাই খানার খোঁজে। আবার কেউ বা পেশার তাগিদে। সেই শহরেই বসত করেন বহু বাঙালি। আর বাঙালি থাকা মানেই সাংস্কৃতিক আবহাওয়া থাকবে। থাকবে নাচ, গান, সিনেমার জমজমাট সেলিব্রেশন।
গত চার বছর ধরে ‘বেঙ্গলিস ইন হায়দরাবাদ’ সংস্থার সদস্যরা ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’-এর আয়োজন করেছেন। গত ২১ জুন শুরু হয়েছে চলতি বছরের উত্সব। চলবে ২৪ জুন পর্যন্ত। দিনভর সিনেমা দেখবেন সিনেপ্রেমী মানুষ। শুধু বাঙালিরাই নন, দর্শকদের ২০ থেকে ২৫ শতাংশ অবাঙালিও রয়েছেন।
গত শুক্রবার দেবেশ চট্টোপাধ্যায়ের ‘ইয়ে’ দিয়ে উত্সবের সূচনা হয়। উপস্থিত ছিলেন তরুণ মজুমদার, অর্পিতা ঘোষ, দেবেশ চট্টোপাধ্যায় প্রমুখ। অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’ দিয়ে শেষ হবে উত্সব। মোট ১৩টি বাংলা, একটি তেলুগু এবং একটি মরাঠি ছবি দেখানো হবে এই উত্সবে।

Advertisement


এই উত্সবের আয়োজকরা।

অর্ণব মিদ্যার ‘অন্দরকাহিনি’, ইন্দ্রাশিস আচার্যর ‘পিউপা’, পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘সোনার পাহাড়’, কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘গুডনাইট সিটি’, অমিতাভ ভট্টাচার্যের ‘রক্তকরবী’, সৌকর্য ঘোষালের ‘রেনবো জেলি’, দীপ চৌধুরীর ‘আলিফা’— রয়েছে এই উত্সবের ছবির তালিকায়।

Advertisement

আরও পড়ুন, নচিকেতার গানটা কি আপনাকে নিয়ে লেখা? রাজশ্রী বললেন...

বাঙালির এই সিনে উত্সবে অতিথি হিসেবে থাকবেন ঋতুপর্ণা সেনগুপ্ত, কমলেশ্বর মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, ইন্দ্রাশিস আচার্য, স্বস্তিকা মুখোপাধ্যায়, সৌকর্য ঘোষাল, ফিরদৌসুল হাসান, দীপ চৌধুরী প্রমুখ। বছরভর কর্পোরেট সেক্টরে ব্যস্ত থাকা বাঙালির এ এক অন্য সেলিব্রেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন