Entertainment News

ধনুষের জন্ম পরিচয় নিয়ে খটকা! কেন?

দক্ষিণে তিনি বহুদিন ধরেই জনপ্রিয়। কিন্তু কয়েক বছর আগে ‘কোলাভেরি ডি’ মিউজিক ভিডিও দিয়ে প্রথম গোটা দেশে জনপ্রিয়তা পান দক্ষিণী অভিনেতা ধনুষ। তাঁর আর একটা পরিচয় তিনি সুপারস্টার রজনীকান্তের জামাই। সেই ধনুষ ফের শিরোনামে। না! কোনও ছবির সৌজন্যে নয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৬ ১৭:১২
Share:

দক্ষিণে তিনি বহুদিন ধরেই জনপ্রিয়। কিন্তু কয়েক বছর আগে ‘কোলাভেরি ডি’ মিউজিক ভিডিও দিয়ে প্রথম গোটা দেশে জনপ্রিয়তা পান দক্ষিণী অভিনেতা ধনুষ। তাঁর আর একটা পরিচয় তিনি সুপারস্টার রজনীকান্তের জামাই। সেই ধনুষ ফের শিরোনামে। না! কোনও ছবির সৌজন্যে নয়। বরং প্রশ্ন উঠেছে তাঁর জন্মপরিচয় নিয়ে!
ঘটনাটি ঠিক কী? ২৮ জুলাই, ১৯৮৩ চেন্নাইতে জন্ম হয় ধনুষের। বাবা কস্তুরি রাজা একজন তামিল ফিল্ম প্রযোজক, মা বিজয়লক্ষ্মী গৃহবধূ। কিন্তু খটকা এখানেই।
কারণ সম্প্রতি তামিলনাড়ুর মেলুরের এক দম্পতি কাথিরেসান এবং মীনাক্ষী দাবি করেছেন, ধনুশ তাঁদের ছেলে! সেই মর্মে আদালতে পিটিশন দাখিল করেছেন তাঁরা। সেই পিটিশনের ভিত্তিতে মেলুরের বিচারবিভাগীয় আদালত ধনুষকে নির্দিষ্ট দিনে হাজিরা দেওয়ার কথা বলেছে। ওই দম্পতি তাঁদের দাবির প্রমাণ স্বরূপ বার্থ সার্টিফিকেট এবং ধনুষের ছোট বয়সের কিছু ছবিও আদালতে জমা দিয়েছেন বলে জানা গিয়েছে।
কাথিরেসান এবং মীনাক্ষীর কথায়, ‘‘আমরা ওর নাম দিয়েছিলাম কালাইচেলভান। মেলুরের একটা স্কুলে ভর্তিও করেছিলাম। দশম শ্রেণীর পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর শিবাগঙ্গা জেলার একটি স্কুলে ক্লাস ইলেভেনে ভর্তি করেছিলাম। কিন্তু ও পড়াশোনা ছেড়ে দেয়। চেন্নাই গিয়ে নাম বদলে হয় ধনুষ কে রাজা। তারপর সিনেমার জগতে ঢুকে যায়।’’
ধনুষ আদৌ তাঁদের ‘বায়োলজিক্যাল চাইল্ড’ কি না তা এখন আদালতের বিচার্য বিষয়। তবে প্রতি মাসে নিজেদের খরচ চালানোর জন্য ৬৫ হাজার টাকা ধনুষের কাছে দাবি করেছেন ওই দম্পতি।

Advertisement

আরও পড়ুন, মহিলারা পণ্য! রণবীরের বিজ্ঞাপনের বিরুদ্ধে সরব তামিল অভিনেতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন