Bahubali

‘বাহুবলী’র মতো জব্বর ছবি তৈরি করতে চাই না

তাঁর সঙ্গীতের সুর ও ছন্দে মাতোয়ারা হয়ে দেশবাসী বলেছেন ‘জয় হো’। কখনও ইমতিয়াজ আলির ‘রকস্টার’। কখনও আবার সাত সমুদ্দুর পেরিয়ে ড্যানি বয়েলের ছবির সুরকার তিনি। এ বার নতুন এক কাজে হাত দিয়েছেন আল্লাহ রাখা রহমান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ মে ২০১৭ ১২:০৭
Share:

এ আর রহমান। ছবি: সংগৃহীত।

তাঁর সঙ্গীতের সুর ও ছন্দে মাতোয়ারা হয়ে দেশবাসী বলেছেন ‘জয় হো’। কখনও ইমতিয়াজ আলির ‘রকস্টার’। কখনও আবার সাত সমুদ্দুর পেরিয়ে ড্যানি বয়েলের ছবির সুরকার তিনি। এ বার নতুন এক কাজে হাত দিয়েছেন আল্লাহ রাখা রহমান। ফিল্মমেকিংয়ে হাতেখড়ি হতে চলেছে তাঁর। ছবির নাম ‘লে মাস্ক’। গন্ধের অনুভূতি কী রকম হতে পারে তা নিয়েই তৈরি হয়েছে ভার্চুয়াল রিয়েলিস্টিক এই ছবি।

Advertisement

সম্প্রতি এক ভার্চুয়াল রিয়েলিস্টিক ছবি তোলপাড় ফেলে দিয়েছে ভারতীয় সিনেমায়। ইতিহাস সৃষ্টি করা সেই ‘বাহুবলী’র সঙ্গে কি টক্কর দিতে তৈরি হচ্ছে ‘লে মাস্ক’? সে রকম যে কোনও সম্ভাবনা নেই তা মেনে নিয়েছেন খোদ রহমান। অস্কার বিজয়ী এই সুরকার বলছেন, “বাহুবলীর মতো জব্বর ছবি তৈরি করতে চাই না। আমাদের হাতে তো ওই রকম ছবি তৈরি করার মতো জব্বর পরিচালক নেই। প্লাস আমার কাছে ২০০ কোটি টাকাও নেই।”

আরও পড়ুন: আইনি জটিলতায় অমিতাভ বচ্চনের ‘সরকার ৩’

Advertisement

পরিচালক রহমানের ডেবিউ ‘লে মাস্ক’ এ রয়েছেন নোরা আরনেজেদার, গেই বারনেট, মুনিরহি গ্রেস এবং মারিয়ান জোরাবিয়ান। ছবির বেশির ভাগ শ্যুটিং হয়েছে রোমে। জুলিয়েট এক অনাথ শিশু। মুসকান সেন্ট যার সর্বক্ষণের সঙ্গী। জুলিয়েট আর তাঁর সেন্ট নিয়েই এগিয়েছে ‘লে মাস্ক’ এর গল্প। পরিচালনার পাশাপাশি ছবির গল্পটিও লিখেছেন এ আর রহমান। আর ছবির সুরকারের নাম বোধহয় নতুন করে বলার প্রয়োজন হবে না। মুকুটে নতুন পালক যোগের ব্যাখ্যায় রহমান বলছেন, “আমি সুরও তৈরি করতে চাই সঙ্গে দৃশ্যপটও। মানুষের জন্য এমন এক ভিন্ন দুনিয়া আমি তৈরি করতে চাই, যে দুনিয়া থেকে তাঁরা সহজে বেরতে পারবেন না। একজন আধ্যাত্মিক মানুষ হওয়ার জন্য আমার সবসময়ই মনে হয় কোনও এক অদৃশ্য শক্তি আমাকে এই ধরনের কাজে উৎসাহ যোগায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন