Ayushmann Khurrana

শিক্ষাগুরু আমির

আয়ুষ্মান মূল ছবিটি দেখেননি এবং দেখতেও চান না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২০ ০০:২৩
Share:

আয়ুষ্মান-আমির

আয়ুষ্মান খুরানা আর আমির খানের মধ্যে কোথায় মিল আছে বলুন তো? দু’জনেই ছবি বাছাইয়ে সতর্ক এবং এক্সপেরিমেন্টকে গুরুত্ব দেন। তার সঙ্গে দু’জনের ছবিতেই বার্তা থাকে। আমির হয়তো বছরে একটা ছবি করেন, সেখানে আয়ুষ্মান পরপর কাজ করে যাচ্ছে। কিন্তু কেরিয়ারের শুরুতে আমিরের কথা শুনে কিছু বিষয় মাথার মধ্যে গেঁথে নিয়েছিলেন আয়ুষ্মান। সাফল্যের চুড়োয় পৌঁছেও তা তিনি মনে রেখেছেন। অভিনেতার হিট ছবি ‘শুভ মঙ্গল সাবধান’ ছিল দক্ষিণী ‘কল্যাণা সামায়াল সাধম’-এর রিমেক। আয়ুষ্মান মূল ছবিটি দেখেননি এবং দেখতেও চান না। তাঁর কথায়, ‘‘আমি চিত্রনাট্যর উপরে ভরসা রাখি। কেউ যদি আমার কাছে রিমেকের প্রস্তাব নিয়ে আসেন, তা হলে মূল ছবিটি না দেখে স্ক্রিপ্ট চাই। আবেগ, চরিত্রের অনুভূতি এগুলো ট্রান্সলেট করা যায় না। আর ওই ছবির অভিনেতার কাছ থেকে প্রভাবিত হওয়ার সম্ভাবনা থাকেই।’’

Advertisement

আয়ুষ্মান জানাচ্ছেন, এটি তিনি আমিরের কাছ থেকে শিখেছেন। টেলিভিশন শোয়ের সঞ্চালক হিসেবে ‘গজিনি’র সময়ে আমিরের সাক্ষাৎকার নিয়েছিলেন আয়ুষ্মান। তখন আমির জানিয়েছিলেন, তিনি দক্ষিণী ছবিটি দেখেননি। চিত্রনাট্য পড়ে নিজের মতো করে চরিত্রটি ফুটিয়ে তুলেছিলেন। সেই শিক্ষা এখনও মনে রেখে দিয়েছেন আয়ুষ্মান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন