Entertainment News

১৬ বছর পর পুরস্কারের মঞ্চে আমির

১৬ বছর। মাঝে ঠিক ১৬ বছরের বিরতির পর ফের কোনও অ্যাওয়ার্ডের মঞ্চে দেখা গেল আমির খানকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৭ ১৭:৪৮
Share:

মোহন ভাগবতের হাত থেকে পুরস্কার নিচ্ছেন আমির খান। ছবি: সংগৃহীত।

১৬ বছর। মাঝে ঠিক ১৬ বছরের বিরতির পর ফের কোনও অ্যাওয়ার্ডের মঞ্চে দেখা গেল আমির খানকে।

Advertisement

গত সোমবার ‘দঙ্গল’-এর জন্য মাস্টার দীননাথ মঙ্গেশকর অ্যাওয়ার্ড পেলেন আমির। মুম্বইতে এক অনুষ্ঠানে আরএসএস প্রধান মোহন ভাগবত্ তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন। ঠিক ১৬ বছর আগে দ্য বেস্ট ফরেন ফিল্ম ক্যাটেগরিতে ‘লগান’ অস্কার মঞ্চে মনোনীত হওয়ার সময় এই ধরনের অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেতা। বিভিন্ন ক্ষেত্রের বিখ্যাত মানুষদের তাঁদের কাজের জন্য এই পুরস্কার দেওয়া হয়।

আরও পড়ুন, ‘ঋদ্ধিকে আমি হিংসে করি’

Advertisement

‘দঙ্গল’-এ কুস্তিগীর মহাবীর সিংহ ফোগতের চরিত্রে অভিনয় করেছেন আমির। দুই মেয়ে গীতা ও ববিতাকে কুস্তিগীর হিসেবে গড়ে তোলার জার্নি দেখানো হয়েছে ছবিতে। পুরস্কার পাওয়ার পর আমির বলেন, ‘‘আজ আমি যেখানে তার সব কৃতিত্ব ছবির চিত্রনাট্য যাঁরা লিখেছেন তাঁদের। আমি আজ এখানে রয়েছি আমার পরিচালকের জন্য। আমি পুরো টিমকে ধন্যবাদ দিতে চাই।’’ এ দিনের অনুষ্ঠানে লতা মঙ্গেশকর, বৈজয়ন্তীমালা বালি, কপিল দেবের মতো তারকারা উপস্থিত ছিলেন।

‘দঙ্গল’-এর একটি দৃশ্যে আমির খান।

কিন্তু এতদিন কেন কোনও অ্যাওয়ার্ড ফাংশনে যেতেন না আমির? বলিউডি জল্পনা, ১৯৯৬-এ ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’তে সেরা অভিনেতার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছিলেন শাহরুখ খান। কিন্তু আমিরের নাকি মনে হয়েছিল ওই বছর ‘রঙ্গিলা’র জন্য ওই পুরস্কারটি তাঁর পাওয়া উচিত ছিল। সে কারণেই নাকি এ ধরনের অনুষ্ঠান এড়িয়ে যেতেন আমির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন