aamir khan

Aamir Khan: এক বোতল মদ খেয়ে ফেলতাম এক বারে, নিয়ন্ত্রণ ছিল না, আফসোস আমিরের

আমির খান বললেন, ‘‘অনেকেই আছে, যাঁরা রোজ দুই পেগ খেয়ে সন্তুষ্ট হয়ে যান। কিন্তু আমি সে রকম ছিলাম না। খাওয়া শুরু করলে থামতে পারতাম না। রোজ খেতাম না। মাঝে মধ্যে। তাতেই ওই অবস্থা হত।’’ তার পরেই আমির বুঝতে পারেন, নিজেকে সুস্থ রাখতে গেলে এই অভ্যাস ত্যাগ করতে হবে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ২০:২৬
Share:

আমির খান

এক বারে গোটা একটি মদের বোতল একাই শেষ করতেন আমির খান। নিয়ন্ত্রণ থাকত না নিজের উপর। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে বুঝতে পারলেন, তাঁকে মদ্যপান ছাড়তেই হবে। নেশায় বুঁদ হয়ে থাকলে মানুষ এমন কিছু করে ফেলে বা বলে ফেলে যার জন্য পরে আক্ষেপ করতে হয়। সেই পরিস্থিতির সম্মুখীন হতে চান না আমির। যদিও ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর কথায়, ‘‘মারাত্মক কিছু ঘটাইনি অবশ্য। তাও নিজের উপর নিয়ন্ত্রণ থাকা খুব দরকার।’’

গত সোমবার নিজের ৫৭তম জন্মদিনের সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিলেন তিনি। কিরণ
রাওয়ের সঙ্গে বিচ্ছেদ, রীনা দত্তের সঙ্গে বিচ্ছেদ, তিন সন্তান, আজাদ, জুনেইদ এবং ইরাকে নিয়ে মন খুলে কথা বললেন ‘লাল সিংহ চড্ডা’।

Advertisement
আরও পড়ুন:
আরও পড়ুন:

নিজের মদ্যপানের অভ্যাস নিয়ে আমির বললেন, ‘‘অনেকেই আছে, যাঁরা রোজ দুই পেগ খেয়ে সন্তুষ্ট হয়ে যান। আমি সে রকম ছিলাম না। খাওয়া শুরু করলে থামতে পারতাম না। রোজ খেতাম না। মাঝে মধ্যে। তাতেই ওই অবস্থা হত।’’ তার পরেই আমির বুঝতে পারেন, নিজেকে সুস্থ রাখতে গেলে, নিয়ন্ত্রণে থাকতে গেলে এই অভ্যাস ত্যাগ করতে হবে। প্রতিজ্ঞা করলেন, জীবনে আর কোনও দিন মদ্যপান করবেন না। নিজেকে দেওয়া কথা রাখলেন আমির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন