Aamir Khan

এখন আর অভিনয় নয়, লাল সিং চাড্ডার ব্যর্থতার পর ঘোষণা আমির খানের! কী করবেন এর পর?

‘লাল সিং চাড্ডা’-র ব্যর্থতার পর খুব বেশি দেখা যাচ্ছে না আমির খানকে। এ বার বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন অভিনেতা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ০৯:৩৮
Share:

অভিনয় থেকে বিরতি আমিরের। ফাইল-চিত্র।

‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসে চূড়ান্ত ব্যর্থ। তবে ওটিটিতে মুখ রক্ষা করেছে আমির খানের ছবি। শোনা যাচ্ছিল, এর পর অভিনেতাকে দেখা যাবে ‘চ্যাম্পিয়ন’ ছবিতে। পরিচালক আর এস প্রসন্ন-র এই ছবি স্প্যানিশ ‘চ্যাম্পিয়ন’ ছবির রিমেক বলেই শোনা যাচ্ছিল। স্প্যানিশ এই ছবি একাধিক আর্ন্তজাতিক পুরস্কার জিতেছিল। অস্কারের জন্য মনোনীতও হয়েছিল। কথা ছিল খুব শীঘ্রই এই ছবির হিন্দি রিমেকের শুটিংও শুরু হবে। কিন্তু হঠাৎই সিদ্ধান্ত বদল আমির খানের। অভিনেতা ‘লাল সিং চাড্ডা’ ছবিটি ছিল ‘ফরেস্ট গাম্প’-এর অফিশিয়াল রিমেক। এই ছবি অস্কার পুরস্কারপ্রাপ্ত হলেও ‘লাল সিং চাড্ডা’র ক্ষেত্রে একেবারে উল্টে ঘটেছে। এককথায় বক্স অফিসে ভরডুবি হয় আমিরের ছবির। তাই এ বার আর অভিনয় নয়, ঘোষণা আমিরের।

Advertisement

সম্প্রতি ‘চ্যাম্পিয়ন’ ছবির প্রসঙ্গে কথা বলতে গিয়ে আমির জানান, তিনি আপাতত কোনও ছবিতেই অভিনয় করবেন না। বছর দেড়েকের মতো বিরতি চাই তাঁর। এই সময়টা তিনি তাঁর পরিবার, সন্তান ও মায়ের সঙ্গে সময় কাটাতে চান। তাই ‘চ্যাম্পিয়ন’ ছবি-তে আমিরের অভিনয় করা নিয়ে যে জল্পনা তৈরি হয়েছিল তা সরাসরি নাকচ করেন অভিনেতা। তবে অভিনয় না করলেও এই ছবির প্রযোজনা করবেন সেটাও স্পষ্ট করেন আমির।এই ছবি প্রসঙ্গে আমির খান বলেন, ''চ্যাম্পিয়ন ছবিটা আমি প্রযোজনা করছি কারণ ছবিটার উপর বিশ্বাস আছে, গল্পটাও খুব ভাল।’’এমনিতেই তিনি বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। তিনি যা করেন একেবারে নিঁখুত করার চেষ্টাই করেন। কিন্তু আপাতত অভিনয় থেকে সরে নিজের পরিবারকে সময় দিতে চান অভিনেতা। তিনি বলেন, ‘‘আমার ৩৫ বছরের কর্মজীবনে আমিই শুধু নিজের কাজকেই প্রাধান্য দিয়ে এসেছি। যাঁরা আমার কাছের মানুষ তাঁদের প্রতি হয়তো অবিচার করেছি। আমার মন হয় এবার পরিবারকে সময় দেওয়া উচিত।”

আপাতত বছর দেড়েক বড়পর্দায় আর দেখা যাবে না আমিরকে। কোন ছবির মাধ্যমে কামব্যাক করেন বলিউডের পারফেকশনিস্ট সেটার অপেক্ষায় আমির অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন