Amir Khan

Amir Khan: চলন্ত ট্রেনে ফুচকা বিক্রি হয় নাকি? ‘লাল সিং চড্ডা’কে খোঁচা পরিচালক সঞ্জয় গুপ্তের

ঝলক মুক্তির পরে ক্রমাগত কটাক্ষের শিকার ‘লাল সিং চড্ডা’। কালজয়ী হলিউড ছবির এমন দুর্বল অনুকরণ মানতে পারছেন না অনেকেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৩:৪০
Share:

ঝলক মুক্তির পর ক্রমাগত কটাক্ষের শিকার ‘লাল সিং চড্ডা’

ট্রেন ছুটছে। জানলার ধারে বসে পরম তৃপ্তিতে ফুচকা মুখে পুরছেন লাল সিংহ। মায়ের অমোঘ উক্তির সঙ্গে চাওয়া-পাওয়া মেলাতে মেলাতে পথ চলছেন তিনি। মনে পড়ছে, মা বলতেন, ‘‘জীবনটা ফুচকার মতো। খেতে খেতে পেট ভরে গেলেও আশ মেটে না।’’

Advertisement

গত ২৯ মে ‘লাল সিং চড্ডা’-র ঝলক মুক্তির পরেই খেপে উঠেছিলেন দর্শকদের একাংশ। কালজয়ী ছবি ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে ছবি কোথায়, এ তো দুর্বল অনুকরণ! আমির খানের কাছ থেকে এমনটা আশা করেননি ভক্তরা অনেকেই। সেই হতাশার জের টেনে এ বার ছবির একটি দৃশ্য নিয়ে প্রশ্ন তুললেন ‘কাবিল’-এর পরিচালক সঞ্জয় গুপ্ত।

টুইটে ওই দৃশ্যকে কটাক্ষ করে সঞ্জয় লিখেছেন, ‘চলন্ত ট্রেনে কে ফুচকা বিক্রি করছিল, সেটা জানার জন্যই সিনেমাটা দেখতে চাই।’ যদিও আমিরের ভক্তরা নানা ভাবে দৃশ্যের যৌক্তিকতা প্রমাণ করার চেষ্টা করছিলেন। সঞ্জয়ের তির্যক মন্তব্যের জবাবে রেল স্টেশনে ফুচকার দোকানের ছবি তুলে মন্তব্য বাক্সে পোস্ট করেছেন কয়েক জন। জানিয়েছেন, স্টেশনেও ফুচকা পাওয়া যায়। এমনকি আইআরসিটিসি-র তরফে ট্রেনে ফুচকা বিক্রির কথাও যে ঘোষণা করা হয়েছে, সে কথাও বলেছেন আর এক দল।

Advertisement

ছবির একটি দৃশ্য নিয়ে প্রশ্ন তুললেন ‘কাবিল’-এর পরিচালক সঞ্জয় গুপ্ত

এই প্রথম নয়। ‘লাল সিং চড্ডা’র ঝলক মুক্তির পর থেকেই ছবিতে একের পর এক ভুল ধরছেন দর্শকদের অনেকেই। টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’-এর পাশে আমির খানের ‘লাল সিং চড্ডা’ মনে কতটা দাগ কাটবে, তা নিয়ে সন্দেহ জাগছে অনুরাগীদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন