Entertainment News

বলিউড বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিল ‘দঙ্গল’

বছরে তাঁর একটা ছবিই যথেষ্ট! ওই একটি ছবির জোরেই বক্স অফিসের প্রথম তিনে প্রায়শই থাকেন। তবে এ বার অনন্য রেকর্ড। বলিউড বক্স অফিসের সর্বকালের সব রেকর্ড ছাপিয়ে গেল ‘মিস্টার প্যাশানিস্ট’-এর ‘দঙ্গল’।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০১৭ ০৯:০৪
Share:

বছরে তাঁর একটা ছবিই যথেষ্ট! ওই একটি ছবির জোরেই বক্স অফিসের প্রথম তিনে প্রায়শই থাকেন। তবে এ বার অনন্য রেকর্ড। বলিউড বক্স অফিসের সর্বকালের সব রেকর্ড ছাপিয়ে গেল ‘মিস্টার প্যাশানিস্ট’-এর ‘দঙ্গল’। বক্স অফিসে মোট আয়ের বিচারে দেশীয় সিনেমার ইতিহাসে ‘দঙ্গল’ এখন এক নম্বরে। দেশের তো বটেই আন্তর্জাতিক বাজারেরও সব রেকর্ড ভেঙে ফেলেছে আমির খানের এই ছবি।

Advertisement

আরও পড়ুন

হৃতিকের জন্মদিন, সুজান বললেন…

Advertisement

হরিয়ানার কুস্তিগীর মহাবীর সিংহ ফোগত এবং তাঁর দুই মেয়ে গীতা ও ববিতার কাহিনি দর্শকদের এতটাই ভাল লেগেছে যে ছবি মুক্তির ১৮ দিন পরেও গত সোমবার পর্যন্ত ‘দঙ্গল’-এর বক্স অফিস কালেকশন প্রায় সাড়ে ৪ কোটি টাকা। রেকর্ড পরিমাণ আয় করে সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘সুলতান’-কেও পিছনে ফেলে দিয়েছে এই ছবি৷

ফিল্ম সমালোচক এবং বলিউড বাজার বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে জানিয়েছেন, ‘সুলতান’, ‘ধুম ৩’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘পিকে’— সব সিনেমাকেই পেছনে ফেলে আয়ের বিচারে ভারতীয় সিনেমার ইতিহাসে ‘দঙ্গল’ একে। দেশীয় বাজার থেকেই প্রায় ৩৫০ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি।

শুধু এ দেশেই নয়, বিদেশেও রমরমিয়ে চলছে ছবিটি৷ তরণ আদর্শ টুইট করে জানিয়েছেন, ইতিমধ্যেই বিদেশে ১৮০.৫৮ টাকার ব্যবসা করে ফেলেছে পরিচালক নীতেশ তিওয়ারি পরিচালিত এ ছবি। তবে এখনও ‘দঙ্গল’-এর দৌড় থেমে যায়নি। বরং আরও বড়সড় রেকর্ডের গিকেই এগোচ্ছে আমিরের ‘দঙ্গল’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন