Abhay Deol

অনুরাগ মিথ্যাবাদী, বিষাক্ত মানুষ! বিস্ফোরক অভিযোগ ‘দেব ডি’ খ্যাত অভয় দেওলের

‘দেব ডি’ ছবির মাধ্যমে পরিচালক অনুরাগ কাশ্যপ ও অভিনেতা অভয় দেওল জনপ্রিয়তা পান। আচমকা মুখ দেখাদেখি বন্ধ কোন কারণে?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৭:৩৩
Share:

এ বার অনুরাগকে নিয়ে বিস্ফোরক অভয়। ছবি: সংগৃহীত।

২০০৯ সালে ‘দেব ডি’ ছবি মাধ্যমে রাতারাতি জনপ্রিয়তা পান অভয় দেওল। শরৎচন্দ্রের দেবদাসকে সমকালীন করে তোলেন পরিচালক অনুরাগ কাশ্যপ। এই ছবিতে দেবের চরিত্রে ছিলেন অভয়। শুটিং চলাকালীন নানা ভাবে নাকি অনুরাগকে বিব্রত করেছিলেন অভয়, দাবি পরিচালকের। সে সময়ে তিনি অভিযোগ করেছিলেন, অভয়ের সঙ্গে কাজ করা বেশ কষ্টদায়ক। এ বার অনুরাগকে নিয়ে বিস্ফোরক অভয়।

Advertisement

সম্প্রতি মুক্তি পেয়েছে অভয়ের ‘ট্রায়াল বাই ফায়ার’। এই ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হচ্ছে সব মহলেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুরাগের করা অভিযোগের পাল্টা জবাব দিলেন অভিনেতা। অনুরাগের দাবি ছিল, ‘‘‘দেব-ডি’ ছবির সময় সেটে অন্য সদস্যরা ছিলেন পাহাড়গঞ্জের কাছে হোটেলে। বাধ সাধেন অভয়, পাঁচতারা হোটেল ছাড়া তিনি থাকবেন না।” অভয়ের কথায়, ‘‘একেবারেই মিথ্যে কথা, অনুরাগ ভীষণ মিথ্যাবাদী ও বিষাক্ত মানুষ। আমি অন্যদের সাবধান করব ওঁর থেকে যাতে দূরেই থাকে।’’

অনুরাগ সেই সময় বলেন, ‘‘অভয়ের সঙ্গে কাজ করার খুব ভাল স্মৃতি আমার নেই। আর্ট ফিল্ম করতে চাইত অভয়। কিন্তু তাঁর দাবিদাওয়া ছিল বাণিজ্যিক ছবির মতো।’’ তবে অভয় অনুরাগের সব দাবিই নসাৎ করে দিয়ে বলেছেন, ‘‘ওঁর সঙ্গে কাজ করা আমার জীবনের বিরাট শিক্ষা। ওঁকে এড়িয়ে চলি আমি। জীবনটা ছোট। ওঁর মতো বিষাক্ত মানুষের সান্নিধ্য চাই না।’’

Advertisement

২০০৫ সালে ‘সোচা না থা’ ছবি দিয়ে বলিউডে হাতেখড়ি হয় অভয়ের। ধর্মেন্দ্রর ভাইপো তিনি। ফিল্মি ব্যাকগ্রাউন্ডে বড় হওয়ায় বলি-ব্রেক পেতে খুব একটা অসুবিধে হয়নি অভয়ের। বলিউডে অভয়ের জায়গা প্রথম সারির অভিনেতাদের তালিকায় নয়, বরং ভিন্ন ধারার সিনমার অভিনেতার তালিকায় নাম লিখিয়েছেন তিনি। অভিনয় গুণেই পায়ের তলার মাটি শক্ত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন