Abhishek Bachchan

Abhishek Bachchan: প্রয়াত স্যুটশিল্পী আকবর, ‘কান’ থেকে ফিরেই দুঃসংবাদে শোকাহত অভিষেক বচ্চন

প্রয়াত প্রখ্যাত স্যুটশিল্পী আকবর শাহপুরওয়ালা। অমিতাভ বচ্চন এবং তাঁর পুত্র অভিষেক বচ্চনের পরিবারের সঙ্গে বহু বছরের সুসম্পর্ক ছিল তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১২:৫৬
Share:

আকবরের মৃত্যুতে শোকাহত অভিষেক

‘আক্কি আঙ্কেল’ বলে ডাকতেন তাঁকে। ‘কান চলচ্চিত্র উৎসব’ থেকে ফিরেই সেই মানুষটির মৃত্যুসংবাদ পেয়ে শোকাহত অভিষেক বচ্চন। ছোটবেলায় তাঁর প্রথম স্যুটটি নিজের হাতে বানিয়ে দিয়েছিলেন প্রখ্যাত স্যুটশিল্পী আকবর শাহপুরওয়ালা। কেবল অভিষেক নয়, অমিতাভ বচ্চনের অধিকাংশ স্যুটও তাঁর বানানো। সেই শিল্পী আর নেই।

অভিষেক লিখেছেন, ‘‌ছোটবেলায় স্যুট তৈরি করে দেওয়া থেকে শুরু করে প্রথম টাক্স (যা আমি আমার প্রথম ছবি ‘রিফিউজি’-র প্রিমিয়ারে পরে গিয়েছিলাম।), সব ‘আক্কি আঙ্কেল’-এর নিজের হাতে বানানো। তিনি আমাকে বলেছিলেন, ‘‘নিজের হাতে স্যুট কাটা এবং সেলাই করা কেবল পেশা নয়, অনুভূতিও বটে। নিজের হাতে বানিয়ে দেওয়া মানে সে তোমাকে খুব ভালবাসে। যখন তুমি আমার বানানো সেই স্যুটটি পরবে, জানবে প্রতিটি সুতোর কাজের মধ্যে ভালবাসা রয়েছে। আর রয়েছে আশীর্বাদ।’’ আমার কাছে তিনিই সেরা স্যুটশিল্পী।’

Advertisement

নিজের ‘আক্কি আঙ্কেল’কে শ্রদ্ধা জানানোর জন্য শনিবার রাতে তাঁরই বানানো কোনও একটি স্যুট তিনি পরবেন। সে কথা লিখে আকবরের আত্মার শান্তি কামনা করলেন অমিতাভ-পুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন