Abhishek - Aishwarya

মেয়ে আরাধ্যার সব দায়িত্বই নাকি ঐশ্বর্যার, বাঁধন কি ক্রমশ আলগা হচ্ছে অভিষেকের সঙ্গে?

ঐশ্বর্যা যেন মেয়ে আরাধ্যার ছায়াসঙ্গী, তবে কি বাবার সঙ্গে বাঁধন দিন দিন আলগা হচ্ছে আরাধ্যার? নিন্দকদের কী উত্তর দিলেন জুনিয়র বচ্চন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৭:১৭
Share:

(বাঁ দিকে) অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চন ও আরাধ্যা বচ্চন। (ডান দিকে) অভিনেতা অভিষেক বচ্চন। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম খ্যাতনামী পরিবারের মেয়ে আরাধ্যা বচ্চন। বাবা অভিনেতা অভিষেক বচ্চন ও মা প্রাক্তন বিশ্বসুন্দরী অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চন। ছোটবেলা থেকেই ক্যামেরার সামনে কাটছে কিশোরী আরাধ্যার জীবন। বড় হয়েছে একাধিক নামজাদা অনুষ্ঠানের লাল গালিচায় হেঁটে। মা ঐশ্বর্যার সঙ্গে গিয়েছে কান চলচ্চিত্র উৎসবের মতো তাবড় আন্তর্জাতিক মঞ্চে। বিভিন্ন ছবির প্রিমিয়ার থেকে নামী-দামি অনুষ্ঠানেও সব সময় মেয়েকে নিয়েই হাজির হয়েছেন প্রাক্তন বিশ্বসুন্দরী। সম্প্রতি নীতা মুকেশ অম্বানী কালচারাল সেন্টারের উদ্বোধনেও মা ঐশ্বর্যার সঙ্গে উপস্থিত ছিল মেয়ে আরাধ্যা। মেয়ের পাশে সা রাক্ষণ ঐশ্বর্যা রয়েছেন ছায়াসঙ্গী হয়ে। এক মুহূর্তের জন্যও নাকি কাছছাড়া করেন না আরাধ্যাকে। সেই কারণেই বাবার সঙ্গে খুব বেশি দেখতে পাওয়া যায় না অভিষেক-কন্যাকে। সম্পর্কের বাঁধনও নাকি আলগা হচ্ছে তাঁদের! এমনই কানাঘুষো। অবশেষে নিন্দকদের জবাব দিলেন জুনিয়র বচ্চন।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে খোলাখুলি অভিষেক বলেন, ‘‘আরাধ্যাকে আমাদের জগতে সাবলীল করে তোলার সমস্ত কৃতিত্ব ঐশ্বর্যাকেই দেব। ওর দাদু-ঠাকুমা হন কিংবা মা-বাবা, সকলেই প্রচারের আলোয় থাকলেও তা আরাধ্যার উপর খুব বেশি প্রভাব ফেলেনি।’’ কিন্তু বেশির ভাগ সময়ই মেয়েকে একেবারে আগলে রাখেন ঐশ্বর্যা, তার প্রভাব কী কখনও পড়েছে মেয়ে আরাধ্যার সঙ্গে তাঁর সম্পর্কে? এই প্রসঙ্গে অভিষেকের সাফ কথা, ‘‘আসলে ঐশ্বর্যা আমাকে সেই জায়গাটা দেয়, যাতে আমি বাইরে গিয়ে কাজ করতে পারি। ও আরাধ্যার দেখভাল করে। আরাধ্যা নিজের জগতে খুশি। আর সমাজমাধ্যমে কে কী বলছেন, তাঁদের অতটা গুরুত্ব দিই না। কোথাও একটা গিয়ে একটা সীমা টানার দরকার রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন