Gourab Roy Chowdhury

ভূত চতুর্দশী! গৌরবের সামনে জলভর্তি গ্লাস রেখে গেল কে?

গৌরব গেলাস তুলছেন আর ঢোক গিলতে গিলতে চারপাশে আতিপাতি করে খুঁজছেন, কে রেখে গেল সেটা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ২০:৪২
Share:

গৌরব রায়চৌধুরী।

১৩ তারিখ, শুক্রবার। ভূত চতুর্দশী। দুর্বলচিত্ত হলে এই লেখা আপনার জন্য নয়! কারণ, অঘটনের মুখোমুখি হতেই কপালে ঘাম জমেছে গৌরব রায়চৌধুরীর মতো সাহসী অভিনেতারও!

ঠিক দেখলেন গৌরব? ভিডিয়ো ক্লিপিংস বলছে, দিনে-দুপুরেই ভূত দেখেছেন তিনি। ধনতেরাস ও ভূত চতুর্দশীকে উপভোগ করতে গৌরব রাজকীয় মেজাজে। শেরওয়ানি, ধুতি, উত্তরীয়-- তিনটেই বেশ জমকালো। এমন রাজবেশে এক হালফ্যাশনের রাজকীয় ঘরে পা রাখলেন গৌরব। সামনে সাজানো ছোট্ট টপ গ্লাসের টেবিল। তাতে তামার পাত্রে জলে ভাসছে সুগন্ধী ফ্লোরাল মোটিফের মোমবাতি। তখনও জ্বলে উঠে সুগন্ধ ছড়ায়নি। সন্ধের অপেক্ষায় তারা।

আয়েস করে সেখানেই বসলেন অভিনেতা। আনমনা কার ভাবনায়? তখনই ঘটল ঘটনা। চুড়ি পরা এক নিটোল রমণীয় হাত জলভর্তি কাঁসার গেলাস টেবিলে রেখেই হাওয়া। গৌরব যদিও হাতের গোড়ায় জলের গেলাস দেখে বড্ড খুশি। ভীষণ তেষ্টা পেয়েছিল তাঁর। কিন্তু খেতে গিয়েই হতবাক তিনি। জল কই? এ যে ফাঁকা গেলাস! কিন্তু যখন হাতে তুললেন, তখন তো জলেই ভরা ছিল সেটা...।

Advertisement

A post shared by GOURAB ROY CHOWDHURY (@gourab_official)

এ বার যেন হুঁশ ফিরল গৌরবের। ওরে বাবা! আজ তেরোর গেরো...শুক্রবার...ভূত চতুর্দশী...! তবে কি তেনাদের কেউ ভর দুপুরেই হানা দিয়েছিলেন? ভাবতে ভাবতেই কপালে বিন্দু বিন্দু ঘামের ফোঁটা। এত সুন্দর সাজানো ঘর! সেখানে... এই সব ভাবতে ভাবতে তিনি আবার অন্যমনস্ক। আবার তাঁর সামনের ফাঁকা টেবিলে জলের গেলাস!

গৌরব গেলাস তুলছেন আর ঢোক গিলতে গিলতে চারপাশে আতিপাতি করে খুঁজছেন, কে রেখে গেল সেটা?

যাঁরা ভয় পেতে ভালবাসেন, যাঁরা বাঙালি হ্যালোয়েন ভূত চতুর্দশী পালনে আগ্রহী তাঁরা গৌরবের এই ক্লিপিংস দেখতেই পারেন। পোস্ট করার কিছুক্ষণের মধ্যে হাজার পাঁচেক ভিউয়ার। বাঙালি যে বরাবরের ভূত আর গোয়েন্দার ভক্ত!

Advertisement

আরও খবর: ‘বিয়ের অনুমতি চাইতেই মায়ের হাতের আশীর্বাদী পদ্ম আমার মাথায়’

কিন্তু নিন্দুকেরা অন্য কথা বলছে! ওই টুকটুকে ফর্সা হাতের মালকিন নাকি শ্রীমা ভট্টাচার্য? প্রায় সপ্তাহখানেক ধরে যুগলের বিরহ পর্বে মুষড়ে পড়েছেন অনুরাগীরাও। দুই গ্ল্যামারাস অশরীরীর কি মিলন হয়েই গেল ভূত চতুর্দশীতে?

আরও পড়ুন: শুভ্রজিতের ‘মায়ামৃগয়া’য় ‘রবীন্দ্রনাথ’ প্রিয়াংশু, ‘নেতাজি’ অভিষেক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন