Kamal Haasan-Maniratnam

ফিরছে মণি রত্নম-কমল হাসনের জুটি! ৬৮ তম জন্মদিনে ব্যক্তিগত জীবন নিয়ে অকপট অভিনেতা

দু’বার বিয়ে, তবে টেকেনি একটাও। মন দিয়েছেন অভিনয়েই। ৩৫ বছর পর ফের পরিচালক মণি রত্নমের সঙ্গে জুটি বাঁধলেন কমল হাসন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১৩:৩১
Share:

‘নায়কন’-এর দীর্ঘ ৩৫ বছর কমল হাসন ফের জুটি বাঁধতে চলেছেন পরিচালক মণি রত্নমের সঙ্গে। ফাইল চিত্র।

সোমবার ৬৮-তে পা দিলেন কমল হাসন। মাত্র পাঁচ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে বড় পর্দার সঙ্গে পরিচিতি। প্রথম ছবিতে জাতীয় পুরস্কার। এই মুহূর্তে ভারতীয় সিনেমার অন্যতম মেগা তারকা তিনি। দক্ষিণী ছবি থেকে বলিউড সব জায়গায় কাজ করেছেন তিনি। প্রতি ছবিতেই নিজের স্বতন্ত্রতা বজায় রেখেছেন। তিনিই একমাত্র ভারতীয় তারকা যাঁর সাতটি ছবি অস্কার মনোনয়নে পাঠানো হয়েছে। তিনি তাঁর কর্মজীবনে যতটা সাফল্য পেয়েছেন, ব্যক্তিগত জীবনে বার বার আঘাত পেতে হয়েছে। তিনি কমল হাসন।

Advertisement

দু’বার বিয়ের বন্ধনে আবদ্ধ হন কমল। কিন্তু, দু’বারই বিবাহবিচ্ছেদের যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয়েছে। কিন্তু কেন এমনটা হয়েছিল নিজেই জানান কমল হাসন ।

প্রথম বার অভিনেতা বিয়ে করেন ১৯৭৮ সালে। স্ত্রী বাণী গনপতি ছিলেন ধ্রুপদী নৃত্যশিল্পী। বিয়ের ১০ বছরের মাথায় ভেঙে যায় কমল-বাণীর দাম্পত্য। কারণ ছিলেন শ্রুতি ও অক্ষরার মা শারিকা। অভিনেতা বাণীর সঙ্গে বিবাহিত সম্পর্কে থাকাকালীন প্রেমে পড়েন শারিকার। সেই সময় শারিকা ছিলেন বলিউডের অন্যতম সুন্দরী অভিনেত্রী। অভিনেতা সিমি গ্রেওয়ালের শো-তে নিজেই স্বীকার করেন বাণীর সঙ্গে তাঁর অসুখী দাম্পত্যের কথা। অভিনেতার কথায়, ‘‘ওই বিয়েতে মোটেও সুখী ছিলাম না। বিয়ে নামক প্রতিষ্ঠানের উপরই ভরসা চলে যায়। যে দিন বিয়ে হয়, তার পর থেকে মনে হচ্ছিল, এই সম্পর্ক হয়তো আমি চাই না।’’

Advertisement

অভিনেতার প্রথম স্ত্রীর সঙ্গে যে বছর বিবাহবিচ্ছেদ হয়, সেই বছর তিনি বিয়ে করেন শারিকাকে। শোনা যায়, বিয়ের আগেই সন্তানসম্ভবা হয়ে পড়েন শারিকা। যার ফলেই তড়িঘড়ি বিয়ে করেন এই দুই তারকা। একটা দীর্ঘ সময় একে অপরের সঙ্গে থাকার পর ২০০৪ সালে বিবাহবিচ্ছেদ হয় শারিকা-কমলের। তার পর গৌতমী তড়িমল্লার সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেতা। তবে সেই সম্পর্কেও ভেঙে যায়।

কমল হাসন অভিনীত ‘বিক্রম’ চলতি বছরে অন্যতম বক্স অফিস হিট ছবি। সোমবার অভিনেতা তাঁর জন্মদিনে একটি বিশেষ ঘোষণা করেন। ‘নায়কন’-এর দীর্ঘ ৩৫ বছর তিনি ফের জুটি বাঁধতে চলেছেন পরিচালক মণি রত্নমের সঙ্গে। তাঁদের যৌথ প্রযোজনায় আসতে চলেছে তামিল ছবি কেএইচ২৩৪। এ ছাড়াও অভিনেতাকে দেখা যাবে ‘ইন্ডিয়ান ২’ ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন