Soumitra Chatterjee

স্থিতিশীল সৌমিত্র, দেখা করল পরিবার, শনিবারও দরকার পড়ল না ডায়ালিসিসের

আপাতত সৌমিত্র ভেন্টিলেশনেই রয়েছেন। এখনই তিনি সঙ্কটমুক্ত নন বলে জানা যাচ্ছে হাসপাতাল সূত্রে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ১৮:১৭
Share:

তৃতীয় ডায়ালিসিসের পরিকল্পনা থাকলেও শেষ পর্যন্ত তার আর প্রয়োজন পড়েনি।

স্থিতিশীল রয়েছেন প্রবীন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কিডনির সমস্যা কিছুটা নিয়ন্ত্রিত। আজ, শনিবার তৃতীয় ডায়ালিসিসের পরিকল্পনা থাকলেও শেষ পর্যন্ত তার আর প্রয়োজন পড়েনি। হিমোগ্লোবিন এবং পেল্টলেট কাউন্ট কিছুটা কমেছে। দিতে হয়েছে কয়েক ইউনিট রক্ত। তবে পরিস্থিতির নতুন করে অবনতি হয়নি। শুক্রবার রাতেই সৌমিত্রর সঙ্গে দেখা করেছেন পরিবারের সদস্যেরা। বর্ষীয়ান অভিনেতার স্নায়বিক সমস্যা থাকলেও, গত দু’দিন ধরে চোখ খোলার চেষ্টা করছেন তিনি। চিকিৎসকদের ডাকে সাড়াও দিচ্ছেন।

Advertisement

আরও পড়ুন: খুব শীঘ্রই টিকা আসছে দাবি মডার্নার, ট্রায়াল শেষের পথে জনসন অ্যান্ড জনসন, ফাইজারও

মিন্টো পার্কের বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগের থেকে তিনি ভাল আছেন। কিডনির সমস্যার কারণে দু’দফায় ডায়ালিসিস হয়েছে। তৃতীয় ডায়ালিসিসের প্রয়োজন রয়েছে কি না, তা জানতে এ দিন তাঁর শারীরিক পরীক্ষানিরীক্ষা করা হয়। দেখা যায় কিডনির সমস্যা নিয়ন্ত্রিত। ফলে গতকালের মতো এ দিনও ডায়ালিসিসের পরিকল্পানা বাতিল করা হয়। চিকিৎসকেরা এ বিষয়ে কিছুটা স্বস্তিতে থাকলেও, কোভিড এনকেফ্যালোপ্যাথি নিয়ে চিন্তিত। আন্তর্জাতিক স্নায়ুরোগ বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হচ্ছে। আপাতত সৌমিত্র ভেন্টিলেশনেই রয়েছেন। এখনই তিনি সঙ্কটমুক্ত নন বলে জানা যাচ্ছে হাসপাতাল সূত্রে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন