srilekha mitra

অসুস্থ শ্রীলেখা, বাড়ি বসেই বার্তা, ‘আপনার ভোটের উপর নির্ভরশীল আগামী ৫ বছর’

শ্রীলেখা মিত্রের অনুরোধ, ‘‘আপনার ভোটের উপর নির্ভর করছে, আগামী ৫ বছর আপনি কেমন থাকবেন। আপনার পরিবার, সন্তান, পরিবেশ কেমন থাকবে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ২০:০৩
Share:

শ্রীলেখা মিত্র।

রাত পোহালেই ৪র্থ দফা ভোট। তার আগে টানা প্রচারে বেরিয়ে অসুস্থ শ্রীলেখা মিত্র। কী হয়েছে তাঁর? আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন, ‘‘হাল্কা জ্বর, গায়ে প্রচণ্ড ব্যথা। সঙ্গে দুর্বলতা।’’ এও জানিয়েছেন, করোনায় আক্রান্ত নন তিনি। যদিও বাড়ি বসেই প্রচার সারছেন বাম সমর্থক। তিনি সজাগ ১০ এপ্রিলের ভোট নিয়ে। মুঠোফোনে তোলা ভিডিয়ো রেকর্ডিং শেয়ার করেছেন নেটমাধ্যমে। অনুরাগীদের উদ্দেশে আবেদন, ‘বুঝে শুনে ভোটটা দেবেন।’
ভিডিয়ো বলছে, গলার স্বর ইতিমধ্যেই বসে গিয়েছে। চোখমুখ ফুলে উঠেছে অভিনেত্রীর। তার মধ্যেও তাঁর অনুরোধ, ‘‘আপনার ভোটের উপর নির্ভর করছে, আগামী ৫ বছর আপনি কেমন থাকবেন। আপনার পরিবার, সন্তান, পরিবেশ কেমন থাকবে।’’ তার পরেই অকপটে স্বীকার করেন, এক জন বাম সমর্থক হিসেবে তাঁর একটাই বিশ্বাস, হাল ফেরাতে হলে লাল শিবির একমাত্র বিকল্প। পাশাপাশি, বাম প্রার্থীদের শুভেচ্ছা জানাতেও ভোলেননি তিনি।
এক একদিনে ৩টি করে জায়গায় প্রচার সেরেছেন শ্রীলেখা। বক্তৃতা দিয়েছেন। রোদচশমাও পরতে পারেননি। মাস্ক দূর অস্ত। কেন? অভিনেত্রীর দাবি, ‘‘টানা মাস্ক পরে থাকলে শ্বাসকষ্ট হয়। তাছাড়া, লোকে আ্মায় দেখতে চায়। আমার মুখ দেখতে চায়। যার জন্য রোদচশমাও পরতে দেয় না।’’ সারাক্ষণ খোলা আকাশের নীচে কড়া রোদ। তার পরেই বাড়িতে শীততাপ নিয়ন্ত্রিত ঘরে। কিছুক্ষণ থেকেই আবার বেরিয়েছেন প্রচারে। যার ফলেই ঠাণ্ডা-গরম লেগে এই অসুস্থতা, জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন