অভিনেতা যখন গায়ক

অভিনেতাদের দিয়ে গান গাওয়ানোর ট্রেন্ড নতুন নয়। বলিউ়ডে তো হামেশাই হচ্ছে। অনীক অবশ্য সেই দৃষ্টিভঙ্গি থেকে বিষয়টা দেখছেন না। তাঁর কথায়, ‘‘একটা ঘরোয়া আড্ডায় নিজেদের মধ্যে গান হচ্ছে। সেখানে পেশাদার কাউকে দিয়ে গান না গাওয়ালেও চলে।

Advertisement
শেষ আপডেট: ২০ জুন ২০১৭ ১২:১০
Share:

‘মেঘনাদবধ রহস্য’ ছবির দৃশ্য

কারও গলায় দিব্যি সুর-তাল খেলে, কেউ হয়তো একটু বেসুরো। কিন্তু তাতে কী এসে যায়! ঘরোয়া মজলিশে মজাটাই সব। গানের সুর নিয়ে মাথা না ঘামালেও চলে। অনীক দত্ত তাঁর আগামী ছবি ‘মেঘনাদবধ রহস্য’এ অভিনেতাদের দিয়েই গান গাইয়েছেন।

Advertisement

অভিনেতাদের দিয়ে গান গাওয়ানোর ট্রেন্ড নতুন নয়। বলিউ়ডে তো হামেশাই হচ্ছে। অনীক অবশ্য সেই দৃষ্টিভঙ্গি থেকে বিষয়টা দেখছেন না। তাঁর কথায়, ‘‘একটা ঘরোয়া আড্ডায় নিজেদের মধ্যে গান হচ্ছে। সেখানে পেশাদার কাউকে দিয়ে গান না গাওয়ালেও চলে। এই ধরনের মজলিশে কেউ হয়তো ভাল গান করে, কেউ জানে না... এ রকম তো হয়েই থাকে। পাঁচমিশালি ব্যাপার আর কী। আমি চাইছিলাম বিষয়টা ন্যাচারাল থাকুক তাই অভিনেতাদের দিয়েই গান গাওয়ালাম।’’

‘মেঘনাদবধ রহস্য’-এর কেন্দ্রীয় চরিত্রে সব্যসাচী চক্রবর্তী। তাঁর জন্মদিনের সিকোয়েন্সে সকলকে দিয়ে রবীন্দ্রসংগীত গাইয়েছেন অনীক। গার্গী রায়চৌধুরী, সায়নী ঘোষ, বিক্রম, কল্যাণ রায়কে গান গাইতে দেখা যাবে। আবির চট্টোপাধ্যায়ও রয়েছেন দৃশ্যে। অনীক বলছেন, ‘‘আবিরের ওই দৃশ্যে গান গাওয়াটা যথাযথ হতো না। ও পার্টিতে ছবি তোলার কাজ করছিল। গার্গী তো বেশ ভাল গান করে। প্রফেশনালদের মতো। সায়নীও। কল্যাণদা আর বেণুদাও দেখলাম ভালই।’’ ছবির সুর দেবজ্যোতি মিশ্রর। ‘‘গানের সিকোয়েন্সে দেবু একটু সংশোধন করে দিচ্ছিল। আমিই বারণ করলাম। তাতে ন্যাচারাল ব্যাপারটা নষ্ট হয়ে যেত,’’ বললেন অনীক।

Advertisement

‘মেঘনাদবধ রহস্য’ থ্রিলার। চিত্রনাট্য যেমন রহস্যের জট ছাড়াবে। তেমন মিউজিক দিয়েও গল্পের জট খুলবে। তবে বিষয়টা খোলসা করতে চাইলেন না পরিচালক। বললেন, ‘‘এটা ছবির অন্যতম রহস্য। এখনই বলা যাবে না। দেবজ্যোতি ওই ভাবেই পুরো মিউজিকটা করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন