Kangana Ranaut on shortdress

ধর্মস্থানে খোলামেলা পোশাক পরা মহিলাদের বিরুদ্ধে কড়া আইন চান কঙ্গনা!

ধর্মীয় স্থানে মহিলাদের খোলামেলা পোশাক পরা নিয়ে নানা সময়ে প্রশ্ন উঠেছে। সম্প্রতি সমাজমাধ্যমে এক ছবি ঘিরে বিতর্ক দানা বাঁধে। মতামত দেন কঙ্গনাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:২৬
Share:

ধর্মস্থানে মহিলাদের কেমন পোশাক পরা উচিত, তা নিয়ে আলাদা নিয়ম জারি করার পক্ষে মত দিলেন ‘কুইন’। —ফাইল চিত্র

ধর্মীয় স্থানে খাটো পোশাক নয়! যে সব মহিলা কটাক্ষের শিকার হয়েও দিনের পর দিন একই কাজ করে চলেছেন, তাঁদের উদ্দেশে সতর্কবার্তা কঙ্গনার। অভিনেত্রীর দাবি, “বোকামি করছেন আপনারা।”

Advertisement

ধর্মস্থানে কেমন পোশাক পরা উচিত, তা নিয়ে আলাদা নিয়ম জারি করার পক্ষেও মত দিলেন ‘কুইন’।

ধর্মীয় স্থানে মহিলাদের খোলামেলা পোশাক পরা নিয়ে নানা সময়ে প্রশ্ন উঠেছে। সম্প্রতি সমাজমাধ্যমে এক ছবি ঘিরে বিতর্ক দানা বাঁধে। এক টুইটার ব্যবহারকারী ছবিটি শেয়ার করেছিলেন। সেখানে স্লিভলেস ক্রপ টপ ও হটপ্যান্ট পরা এক তরুণীকে হিমাচল প্রদেশের এক মন্দিরে দেখা গিয়েছে।

Advertisement

মন্দির প্রাঙ্গনে এ ধরনের পোশাক পরা যে কুরুচিকর, তা নিয়ে সহমত কঙ্গনাও। সেই টুইটার ব্যবহারকারীকে সমর্থন করে কঙ্গনা লিখেছেন, “এগুলো পশ্চিমি পোশাক। তৈরি করেছেন শ্বেতাঙ্গরা। কিন্তু আমি নিজেও এ ধরনের পোশাক পরে ভাটিকানে ঢুকতে পারিনি। হোটেলে গিয়ে আমায় পোশাক বদলে আসতে বাধ্য করা হয়।”

নিজের জীবনের অভিজ্ঞতায় সেই শিক্ষামূলক অধ্যায়ের কথা ভাগ করে নিয়ে কঙ্গনা লেখেন, “যাঁরা এগুলো পরেন তাঁরা জোকার। রাতে যা পরে ঘুমান সেগুলোই পরে ঘুরে বেড়াতে ভালবাসেন তাঁরা। কারণ আর কিছুই নয়, তাঁরা ভীষণ কুঁড়ে বলে আমার ধারণা। পোশাক বদলানোর ঝক্কি পোহাতে চান না। তবে আমার মতে এঁদের জন্য কড়া নিয়ম আনা উচিত।”

এই সুযোগে পরিচালক-প্রযোজক কর্ণ জোহরকেও আর এক বার দুষলেন অভিনেত্রী। তাঁর দাবি, কর্ণের মতো নির্মাতারাই পশ্চিমের সংস্কৃতিকে বেশি মদত দিয়ে দেশের পরিবেশ কলুষিত করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন