Entertainment News

সহজ আমাকে মাদার্স’ ডে-তে কার্ড তৈরি করে দিয়েছিল

আজ মাদার্স ডে। আলাদা করে কোনও প্ল্যান নেই। মায়ের সঙ্গে দেখা করব একবার। আর একসঙ্গে খেতে যেতে পারি বাইরে কোথাও। সহজ তো থাকবেই।

Advertisement

প্রিয়ঙ্কা সরকার

শেষ আপডেট: ১৩ মে ২০১৮ ০০:০২
Share:

মা এবং ছেলে। ছবি: ফেসবুকের সৌজন্যে।

মাদার্স ডে মানে একটা অজুহাত। আরও একটা সেলিব্রেশনের অজুহাত।

Advertisement

আসলে আমি নিজে মা হওয়ার পর ‘মা’ শব্দটার অর্থ, ‘মা’ সম্পর্কটার মানে আরও ভাল করে বুঝতে পারছি। ছোট থেকে মা আগলে রেখেছিল। আমার অভিনেত্রী হওয়ার পিছনেও মায়ের ভূমিকা রয়েছে অনেকটাই। তবে একটা সময় পর্যন্ত আমি হয়তো সেই সম্মান মাকে দিতে পারিনি। এমন কিছু কাজ করেছিলাম যাতে মায়ের কষ্ট হয়েছিল, খারাপ লেগেছিল। এখন সেটা যতটা পারা যায় মেকআপ করার চেষ্টা করি।

আমার ছেলে সহজও কিন্তু মাদার্স ডে সেলিব্রেট করে। ও এতটাই ছোট নিজে থেকে এ সব জানার বা এ সবের মানে বোঝার কথা নয়। তবে গত বছর স্কুল থেকে বোধহয় জানতে পেরেছিল। তার পর কি করেছিল জানেন? ও গিফট হিসেবে আমাকে একটা কার্ড তৈরি করে দিয়েছিল। আমার কাছে খুব খুব স্পেশ্যাল সেই গিফট।

Advertisement

আজ মাদার্স ডে। আলাদা করে কোনও প্ল্যান নেই। মায়ের সঙ্গে দেখা করব একবার। আর একসঙ্গে খেতে যেতে পারি বাইরে কোথাও। সহজ তো থাকবেই। ওর তো আলাদা করে প্ল্যান করার বয়স হয়নি এখনও। আমি ওর হয়ে প্ল্যান করে দেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন