Sayani Datta

এক শর্তেই হবে রিসেপশন! স্বামী ছাড়াই মুম্বই যাচ্ছেন সায়নী, স্যুটকেসে রইল মমতার দেওয়া শাড়ি

এক সপ্তাহ আগে অভিনেত্রী সায়নী দত্তের রাজকীয় বিয়ে দেখেছেন দর্শক। বিয়ের পর শ্বশুরবাড়িতে গিয়ে থাকার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৬
Share:

সায়নী দত্ত। ছবি: সংগৃহীত।

১৫ ডিসেম্বর কলকাতার ফোর্ট উইলিয়ামের গুরুদ্বারে ধুমধাম করে পঞ্জাবি মতে বিয়ে সেরেছেন অভিনেত্রী সায়নী দত্ত। কলকাতায় ঘনিষ্ঠ বন্ধুদের জন্য বিশেষ আয়োজন করেছিলেন তিনি। কলকাতায় রিসেপশনের পরের দিনই শ্বশুরবাড়ি চন্ডীগড় উড়ে যান নবদম্পতি। ২২ ডিসেম্বর ছিল চন্ডীগড়ের রিসেপশনের অনুষ্ঠান। শহর ছেড়ে নতুন বাড়িতে যাওয়ার সময় কি মনখারাপ হয়েছিল সায়নীর? প্রায় ১৫ দিন ধরে বিয়ের অনুষ্ঠান চলছে অভিনেত্রীর। বিয়ের আগে আইবুড়োভাত, মেহন্দি, সঙ্গীত সব কিছুরই আয়োজন করেছিলেন তিনি। আইবুড়োভাতের দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া শাড়িতে সেজেছিলেন সায়নী। সেই শাড়ি কি নিজের সঙ্গে নিয়ে গিয়েছেন তিনি?

Advertisement

অনুষ্ঠান অনেক রাত পর্যন্ত চলায় তখনও গলা প্রায় ধরা। আনন্দবাজার অনলাইনকে সায়নী বললেন, “গতকাল অনুষ্ঠান শেষ হল। আমার বাড়ির সবাই চলে গিয়েছে। শ্বশুরবাড়ির যাঁরা আমেরিকা থেকে এসেছিলেন তাঁরাও ফিরে গিয়েছেন। শহর ছেড়ে আসার সময় একটু তো মনখারাপ হচ্ছিল। তবে সবচেয়ে বেশি কান্নাকাটি করেছে আমার বৌদি। হ্যাঁ, কলকাতা থেকে বেশ কিছু জিনিস আমার সঙ্গে নিয়ে এসেছি। তার মধ্যে মমতাদির দেওয়া শাড়িটাও আছে। ওটা অন্য আর এক দিন পরার ইচ্ছা আছে। এত সুন্দর একটা শাড়ি দিয়েছেন না! যেটা বিভিন্ন অনুষ্ঠানে পরার মতো।”

শুধু চন্ডীগড় নয় মুম্বইয়েও একটি রিসেপশন করার পরিকল্পনা রয়েছে সায়নীর। তবে এখনও তারিখ ঠিক করা হয়নি। ২ জানুয়ারি তাঁর স্বামী গুরবিন্দরজিৎ সমরা চলে যাবেন লন্ডন। তিনি তখন মুম্বইয়েই থাকবেন। তার পর এক সপ্তাহের জন্য লন্ডনে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর। সেখান থেকে ফিরে আসার পর রিসেপশনের আয়োজন করব। সায়নী বলেন, “মুম্বইয়ের রিসেপশনে আমন্ত্রিতর তালিকায় আমি যাঁদের সঙ্গে কাজ করেছি তাঁরা সকলেই থাকবেন। আর তা ছাড়া অভিনেতা জ্যাকি শ্রফকে নিমন্ত্রণ করতে চাই। তাই উনি যে দিন ডেট দেবেন সে দিনই আমার রিসেপশন হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন