Kangana Ranaut

ভোটে দাঁড়িয়েছেন কঙ্গনা, প্রাক্তনকে কি এখনও মনে পড়ে, জানালেন অধ্যয়ন

মাত্র কুড়ি বছর বয়সে কঙ্গনার প্রেমে পড়েন অধ্যয়ন। তার পর একটা লম্বা সময়ের তিক্ততা। কিন্তু তার পরেও কি মনে পড়ে প্রাক্তনকে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৮:৩৪
Share:

কঙ্গনা-অধ্যয়ন। ছবি: সংগৃহীত।

২০০৮ সালে ‘রাজ়: দ্য মিস্ট্রি কন্টিনিউজ়’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা। সিনেমার সেট থেকেই তাঁদের সম্পর্কের সূত্রপাত। তার পর তাঁদের মাঝেমধ্যেই একসঙ্গে দেখা যেতে শুরু করে। পরস্পরের প্রেমে পড়েন কঙ্গনা রানাউত ও অধ্যয়ন সুমন। কিন্তু কিছু দিন যেতে না যেতেই তিক্ত হতে শুরু করে তাঁদের সম্পর্ক। অভিনেত্রীকে সেই সময় ‘ডাইনি’ বলেও সম্বোধন করেছিলেন অধ্যয়নের বাবা শেখর সুমন। অভিযোগ করেন, ‘কালোজাদু’ করেন কঙ্গনা। তবে অতীতের সেই বোঝা কি আজও বয়ে চলেছেন অধ্যয়ন? প্রাক্তনকে কি মনে রেখে দিয়েছেন?

Advertisement

বহু বছর পর ফের ক্যামেরার সামনে অধ্যয়ন। সঞ্জয় লীলা ভন্সালির ওয়েব সিরিজ় ‘হীরামান্ডি’-তে দেখা যাবে তাঁকে। অন্য দিকে, অভিনেত্রী হিসেবে খ্যাতি অর্জন করে এ বার রাজনীতির ময়দানে কঙ্গনা। লোকসভা নির্বাচনে হিমাচল প্রদশের মান্ডি কেন্দ্রের বিজেপি প্রার্থী তিনি। জনসেবা করতে চান কঙ্গনা, আর সেটাই নাকি জীবনের মন্ত্র তাঁর। এ দিকে কর্মজীবনের নতুন অধ্যায় শুরু করছেন অভিনেতা। যদিও এক সময় ভালবাসার ব্যাপারে ‘অপয়া’ বলতেন নিজেকে। কিন্তু, এখন আর তেমনটা মনে করেন না। কঙ্গনার নাম উহ্য রেখেই অধ্যয়ন বলেন, ‘‘যখন আমি প্রেমে পড়েছিলাম, তখন আমার ২০ বছর বয়স ছিল। এখন আমার বয়স ৩৬। অনেকটা এগিয়ে গিয়েছি জীবনে। ফিরে তাকানোর কিছু নেই। আসলে প্রত্যেককেই এগিয়ে যেতে হয়।’’

ছেলের সঙ্গে কঙ্গনার সম্পর্ক নিয়ে অভিনেতা শেখর সুমন বলেন, ‘‘আমাদের পরিবার কিংবা অধ্যয়ন, কেউই সেই সময়টাকে আঁকড়ে পড়ে নেই। সবটাই জীবনের এক একটি পর্ব। আমার মনে হয়, এটাই এদের ভবিতব্য ছিল। ওরা দু’জনেই আলাদা আলাদা জায়গা ভাল আছে। হয়তো সেই সময় আচমকাই কিছু ভুল হয়েছে দুই তরফে। আমার মনে হয়, পিছন ফিরে তাকালে ভালটাই দেখা উচিত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন