Aditya Narayan

ভাল গেয়েও বাদ পড়েছেন, জয়তীর পর ক্ষোভ উগরে দিলেন উদিত নারায়ণের পুত্র আদিত্য!

প্রযোজকদের প্রত্যাশা না মেটাতে পেরে সিনেমার গান থেকে বাদ পড়ছেন গায়করা? জয়তী চক্রবর্তীর পর ক্ষোভ উগরে দিলেন আদিত্য নারায়ণ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ১৫:০৭
Share:

ছবি থেকে তাঁর গাওয়া গান বাদ পড়া নিয়ে মুখ খুললেন গায়ক আদিত্য নারায়ণ। ফাইল চিত্র।

সিনেমায় এক জন শিল্পীকে দিয়ে গান গাওয়ানোর কথা ঠিক করে শেষ মুহূর্তে সেই একই গান অন্য শিল্পীকে দিয়ে গাওয়ানোর ঘটনা টলিউড বা বলিউডে বিরল নয়। ‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজ়ের জন্য গান গেয়েছিলেন জয়তী চক্রবর্তী। সেই গান শেষ প্রথম কয়েকটি পর্ব থেকে শেষ মুহূর্তে বাতিল হওয়ায় মুষড়ে পড়েছিলেন তিনি। একই রকম ঘটনা নিয়ে মুখ খুললেন গায়ক আদিত্য নারায়ণও।

Advertisement

উদিত-পুত্র সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান সেই অভিজ্ঞতার কথা। তিনি বলেন, “এই বছর একটা উল্লেখযোগ্য গান গেয়েছিলাম। শেষ মুহূর্তে আমার গাওয়া গানটা বাদ দেওয়া হয়। সেই মুহূর্তে খুব হতাশ হয়ে পড়েছিলাম।”

আদিত্য জানান, গানটি মুক্তি পাওয়ার পর খুব জনপ্রিয় হয়। সঙ্গীত পরিচালক নন, নির্মাতারা শেষ মুহূর্তে সিদ্ধান্ত নেন যে, গানটি অন্য শিল্পীকে দিয়ে গাওয়াবেন। তারা সেরাটিই চেয়েছিলেন।

Advertisement

আদিত্যর কথায়, “এটা যে খুব খারাপ অনুভূতি, তা নয়।আসলে, গানটা নিয়ে আমার প্রত্যাশা ছিল। কিন্তু এগুলো সবই জীবনের অঙ্গ।”

আদিত্য জানান, সঙ্গীত পরিচালক যে তাঁকে কাজের জন্য ডেকেছিলেন এতেই তিনি খুশি। আদিত্যর দাবি, যে গান গাইতে যান, একাত্ম হয়ে যান তার সঙ্গে।

শেষ অবধি গানটি তাঁর গলায় যে থাকল না, সেই প্রসঙ্গে আদিত্যর বক্তব্য, “এটা নিয়ে এখন আর কোনও খারাপ লাগা নেই। চার-পাঁচ দিন খুব হতাশ লেগেছিল। বিশেষত গানটা যখন সব জায়গায় বাজতে শুনলাম। আমি জানতাম, আমিও একই রকম ভাল গাইতে পারতাম।” তবে, আরও কিছু সময় পেরিয়ে গেলে গানটি নিয়ে আরও কিছু কথা বলতে পারেন বলে জানান আদিত্য।

অন্য দিক থেকেও বিষয়টা ভেবেছেন শিল্পী। আদিত্য বলেন, “এমন অনেক গান তো আমিও গেয়েছি, যেগুলো অন্য শিল্পীরা আগে গেয়েছিলেন।” আদিত্যর পিতা তথা জনপ্রিয় গায়ক উদিত নারায়ণের সঙ্গেও এমন ঘটনা ঘটেছে, যেখানে শেষ মুহূর্তে তাঁর গাওয়া গান অন্য শিল্পীকে দিয়ে গাইয়ে নেওয়া হয়েছে।

আদিত্য অবশ্য শুধুই গায়ক নন। তিনি অভিনেতাও বটে। ‘পরদেস’, ‘শাপিত’ ছবিতে দেখা গিয়েছে তাঁকে। সঙ্গীতের রিয়্যালিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এর জনপ্রিয় সঞ্চালকও তিনি। সদ্য করোনা থেকে সেরে উঠেছেন আদিত্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন