Subhashree Ganguly

Bismillah : ‘বিসমিল্লা’র সানাইয়ের রেশ কাটেনি, নতুন ছবির প্রস্তুতি শুরু করলেন ইন্দ্রদীপ

প্রকাশ্যে ‘বিসমিল্লাহ’র প্রথম ঝলক। ইন্দ্রদীপের নতুন ছবিতে শুভশ্রী-ঋদ্ধির অন্য রসায়ন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ২১:০৩
Share:

প্রকাশ্যে ঋদ্ধি-শুভশ্রীর রসায়ন

'বিসমিল্লা'র সানাইয়ের সঙ্গে কি মিশতে চলেছে রাধাকৃষ্ণের বাঁশির সুর? সুরঙ্গনার সঙ্গে রসায়নের চেনা ছক মুছে গিয়ে শুভশ্রীর সঙ্গে প্রেমের সুর বুনছেন ঋদ্ধি সেন? ধর্ম নিরপেক্ষতার কথাই কি বলবে ইন্দ্রদীপ দাশগুপ্তর ‘বিসমিল্লা’? ছবির প্রথম ঝলক সামনে আসতেই, উসকে দিল এমন অনেক প্রশ্ন।

Advertisement

প্রথম ঝলকেই বাজিমাত শুভশ্রী-ঋদ্ধির। এই ছবি ঠিক কী বার্তা দেবে? আনন্দবাজার অনলাইনের তরফে পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তকে প্রশ্ন করা হলে তাঁর উত্তর, এই ছবি ধর্ম নিরপেক্ষতার কথা , ভালবাসার কথা বলবে। বলবে সাধনার কথা। নতুন ‌সংস্কৃতি বনাম পুরোনোর কথা বলবে। সভ্যতাও আমাদের ধর্ম। সেই ধর্মের কথাই বলতে আসছে 'বিসমিল্লা'।

শুধু সঙ্গীত পরিচালক নয়, পরিচালক হিসেবেও ইন্দ্রদীপ দাশগুপ্ত দর্শকের একাংশের প্রিয়। 'বিসমিল্লা' ছবিতেও যে তেমনই কোনও চমক থাকবে তা বলা যেতেই পারে। তবে 'বিসমিল্লা'র রেশ ধরেই নতুন ছবির প্রস্তুতি শুরু করে দিয়েছেন পরিচালক। এ প্রসঙ্গে তিনি আনন্দবাজার অনলাইনকে বলেন, “অগস্ট মাসেই শুরু হবে আগামী ছবির শ্যুটিং। প্রযোজনায় এসভিএফ।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন