Jawan

‘জওয়ান’ হিট হতেই অনুরাগীর প্রশ্নে কি ‘জওয়ান ২’-এর আভাস দিলেন শাহরুখ? বাড়ছে জল্পনা

‘জওয়ান’-এর সাফল্যের পর কি আসতে চলেছে ‘জওয়ান ২’? ইঙ্গিত দিলেন স্বয়ং ‘কিং খান’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৩
Share:

‘জওয়ান ২’ নিয়ে বড় ইঙ্গিত দিলেন শাহরুখ। ছবি: সংগৃহীত।

বক্স অফিসে ঝড় তুলেছেন শাহরুখ খান। সর্বত্র ‘জওয়ান’-এর জয়জয়কার। লাফিয়ে লাফিয়ে বাড়ছে ছবির আয়। মাত্র তিন দিনে বিশ্বব্যাপী ৩৫০ কোটি টাকা ঘরে তুলেছে এই ছবি। চার বছর বিরতির পর এই বছরের শুরুতে ‘পাঠান’ দিয়ে বড় পর্দায় প্রত্যাবর্তন করেন শাহরুখ। অনুরাগীদের ভালবাসা এবং বক্স অফিস ব্যবসার নিরিখে ইতিমধ্যেই ‘পাঠান’কে ছাপিয়ে গিয়েছে ‘জওয়ান’। অফুরন্ত ভালবাসার জন্য অনুরাগীদের একাধিক বার ধন্যবাদও জানিয়েছেন শাহরুখ, এ বার ‘জওয়ান’-এর সাফল্যের পর কি আসতে চলেছে ‘জওয়ান ২’? ইঙ্গিত দিলেন স্বয়ং ‘কিং খান’।

Advertisement

কখনও বিক্রম রাঠৌর, কখনও বা সে আজাদ হয়ে এসেছে। তবে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করা ও সাধারণ মানুষের প্রাপ্য ন্যায়ের পক্ষে সওয়াল তুলেছে অ্যাটলি কুমারের ছবির নায়ক। বিনোদনের মোড়েকেই দেশের সমস্যার কথা তুলে ধরেছেন পরিচালক। তবে বর্তমান সময়ে যে কোনও ছবির সাফল্যের অন্যতম হাতিয়ার ছবির বিপণন। কিন্তু বিপণনে খুব বেশি খরচ না করে শাহরুখের ‘আস্ক এসআরকে’ সেশনের উপর ভরসা রেখেছিলেন নির্মাতারা। ফল মিলেছে হাতেনাতে। সিনেমা হল উপচে পড়েছে অনুরাগীদের ভিড়ে। এ বার ‘আস্কএসআরকে’ সেশনে বড় সড় ইঙ্গিত দিলেন শাহরুখ। এক অনুরাগী শাহরুখকে বলেন, “আপনি ছবিতে কালীর সঙ্গে একজোট হতে পারতেন।” বলে রাখা ভাল, কালী হল এই ছবির খলনায়ক। অভিনেতা বিজয় সেতুপতিকে দেখা গিয়েছে এই অসাধু ব্যবসায়ীর চরিত্রে। পাল্টা জবাব দেন বাদশা। তিনি বলেন, ‘‘আমি বিজয় সেতুপতির অনুরাগী। কালীর কালো টাকা তো এই ছবিতে নিয়ে নিয়েছি। এ বার দেখো, অন্যদের সুইস ব্যঙ্কের টাকাও নিয়ে নেব। শুধুমাত্র ভিসার অপেক্ষায় রয়েছি।’’ শাহরুখের এই মন্তব্যের পর কানাঘুষো শুরু হয়েছে, তা হলে কি ‘জওয়ান’-এর সাফল্যের পর এ বার আসতে চলেছে ‘জওয়ান ২’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন