Ajay Devgan

‘পাঠান’ যা পেরেছে রিমেক ‘ভোলা’ও তা করে দেখাবে’, আত্মবিশ্বাসী পরিচালক অজয়

‘পাঠান’ দর্শকের প্রত্যাশাকে যে উচ্চতায় নিয়ে গিয়েছে, ‘ভোলা’ সেই চাহিদা পূরণ করতে পারবে বলেই মনে করছেন অজয় দেবগন। ছবি নিয়ে আত্মবিশ্বাসী পরিচালক জানান এ ছবির মূলেই আবেগ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৯:২২
Share:

‘রানওয়ে’র পর আবার অজয় ফিরলেন পরিচালনায়, ‘ভোলা’র কাহিনিতে রয়েছে অনন্ত অপেক্ষার প্রহর। —ফাইল চিত্র

‘পাঠান’-এর বিপুল সাফল্যের পর আশাবাদী অজয় দেবগন। ভাবছেন, বলিউড ছবি ঘিরে উন্মাদনাকে যে উচ্চতায় নিয়ে গিয়েছেন শাহরুখ খান, তাঁর ছবিও সেটি ধরে রাখতে পারবে। গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়ে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ এখনও অবধি হিন্দি ছবির সব বক্স অফিস নজির ভেঙে দিয়েছে। ঝুলিতে ভরে নিয়েছে ১০০০ কোটিরও বেশি। সেই উদাহরণই অনুপ্রেরণা বলে মনে করছেন অজয়। নিজের ছবি নিয়েও যথেষ্ট আত্মবিশ্বাসী তিনি।

Advertisement

বর্তমানে প্রযোজনার কাজ চলছে ‘ভোলা’র। অজয় বললেন, “আমরা সদ্য ‘পাঠান’-এর মতো ছবিকে দারুণ সফল হতে দেখলাম। আশা রাখি, এই আবহে মুক্তি পাওয়া সব ছবিই বক্স অফিসে ভাল ব্যবসা করতে পারবে। ‘ভোলা’ও আসছে। সেটাও ভালই করবে।”

অজয় দেবগনের ‘ভোলা’ আসলে রিমেক ছবি। লোকেশ কনগরাজ পরিচালিত তামিল হিট ‘কাইথি’র অনুকরণে এটি তৈরি। সোমবার ‘ভোলা’র ট্রেলার মুক্তি পেয়েছে। ২০২২ সালে ‘রানওয়ে’র পর আবার অজয় ফিরলেন পরিচালনায়। ‘ভোলা’র কাহিনিতে রয়েছে অনন্ত অপেক্ষার প্রহর। জেল থেকে ছাড়া পেয়ে আসামি কার্তি চরিত্র প্রথম ঠিক করে তার কন্যার সঙ্গে দেখা করবে। কিন্তু পৌঁছনোর আগেই সে আবার পুলিশ এবং মাদক-মাফিয়ার চক্রে জড়িয়ে পড়ে।

Advertisement

যদিও অজয় একে পারিবারিক ছবিই বলতে চান। তাঁর কথায়, “দর্শক সেই ছবিই পছন্দ করেন যার গ্রন্থনে আবেগ থাকে। অকারণ অ্যাকশন দৃশ্যে কোনও মজা নেই। কিন্তু আবেগের প্রয়োগ চিরন্তন। গোটা বিশ্ব এই আবেগ বোঝে। মা-বাবা এবং তাঁদের সন্তানের মধ্যে যে আবেগের বন্ধন, সেটিও একই।”

অজয় জানান, নতুন কিছু করতে চাইলেও ‘ভোলা’র স্বাদ পুরোপুরি ভারতীয়। পশ্চিমের কোনও প্রভাব এতে পড়েনি। পুলিশ অফিসারের ভূমিকায় তব্বু এ ছবির অন্যতম আকর্ষণ। আগামী ৩০ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ভোলা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন