Ram Charan

আন্তর্জাতিক মঞ্চে প্রশংসিত ‘আরআরআর’, হলিউড থেকে কী প্রত্যাশা রাম চরণের?

গোল্ডেন গ্লোবস থেকে ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড। বিশ্বমঞ্চে একাধিক সম্মানে স্বীকৃত ‘আরআরআর’। ভবিষ্যতে হলিউড থেকে কী প্রত্যাশা দক্ষিণী তারকা রাম চরণের?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৩২
Share:

হলিউড থেকে তাঁর প্রত্যাশা কী? নিজেই খোলসা করলেন রাম চরণ। ছবি: সংগৃহীত।

কর্মজীবনের অন্যতম সেরা সময় কাটাচ্ছেন দক্ষিণী অভিনেতা রাম চরণ। তাঁর সাম্প্রতিক ছবি ‘আরআরআর’ বিশ্বমঞ্চে প্রশংসিত। ইতিমধ্যেই গোল্ডেন গ্লোবস, ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ডের মঞ্চে সম্মানিত হয়েছে এস এস রাজামৌলি পরিচালিত এই ছবি। মনোনয়ন অর্জন করেছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস্ তথা অস্কারের মঞ্চেও। শুধু তাই নয়, একাধিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টেক্কা দিয়েছে টম ক্রুজ়ের ‘টপ গান: ম্যাভেরিক’-এর মতো ছবি এবং ব্র্যাড পিটের মতো তারকাকেও। এমনকি, আমেরিকার অন্যতম জনপ্রিয় টক শো ‘গুড মর্নিং আমেরিকা’তেও দেখা গিয়েছে রাম চরণকে। দেশের পাশাপাশি এবার হলিউডে নিজের কেরিয়ার নিয়েও ভাবনাচিন্তা করছেন এই দক্ষিণী তারকা। হলিউড থেকে তাঁর প্রত্যাশা কী? খোলসা করলেন তারকা নিজেই।

Advertisement

‘আরআরআর’ ছবির একটি দৃশ্য। ছবি: সংগৃহীত।

‘আরআরআর’-এর সাফল্যের পর ভারতে একাধিক ছবির কাজ নিয়ে এই মুহূর্তে ব্যস্ত রাম চরণ। তবে, হলিউডে অভিনয় করার যে ষোলো আনা ইচ্ছা আছে তাঁর, তা জানাতে ভোলেননি তিনি। আমেরিকার এক টক শোয়ের সাক্ষাৎকারে দক্ষিণী তারকা বলেন, ‘‘আমি চাই এখানকার পরিচালকরা ভারতীয় শিল্পীদের প্রতিভার সঙ্গে পরিচিত হোন। তার পাশাপাশি আমিও মার্কিন ইন্ডাস্ট্রিতে কাজ করতে চাই।’’ আমেরিকার ছবি নির্মাতাদের কাছ থেকে কী প্রত্যাশা তাঁর? প্রশ্ন করতে অভিনেতার সহজ উত্তর, ‘‘আশা করছি আমি এখান থেকে কিছু ভাল কাজের জন্য ডাক পাব।’’

ভারতীয় সময় অনুসারে আগামী ১৩ মার্চ লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হতে চলেছে ৯৫তম অস্কারের মূল পর্বের অনুষ্ঠান। সেরা মৌলিক গানের বিভাগে মনোনয়ন অর্জন করেছে ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন রাম চরণ। আমেরিকায় যাওয়ায় সময় বিমানবন্দরে তাঁর খালি পায়ের ছবি ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমে। অন্য দিকে অস্কারের পাশাপাশি আরও একটি কারণে মার্চ মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ রাম চরণের কাছে। আগামী ২৭ মার্চ ৩৮ বছরে পা দিতে চলেছেন দক্ষিণী তারকা। তাঁর জন্মদিন উপলক্ষে ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘মগধীরা’। প্রায় ১৪ বছর পরে প্রেক্ষাগৃহে ফিরছে এই ব্লকবাস্টার তামিল ছবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন