Bollywood Update

সিক্যুয়েলেই সফল সানি! ‘গদর ২’-এর পর এ বার নজর ‘বর্ডার ২’ ছবিতে

গত ১১ অগস্ট মুক্তি পাওয়ার পরে ইতিমধ্যেই বক্স অফিসে ৩০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত ছবি ‘গদর ২’। এ বার ‘বর্ডার ২’ ছবিতে মন সানির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৮:৩৮
Share:

সানি দেওল। ছবি: সংগৃহীত।

চলতি বছরের প্রথম দিক থেকে আলোচনায় থেকেছে দেওল পরিবার। প্রথমে সানি দেওলের ছেলে কর্ণ দেওলের বিয়ে। তার পরে কর্ণ জোহর পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে ধর্মেন্দ্রর প্রত্যাবর্তন। এ বার শিরোনামে খোদ সানি দেওল। সৌজন্যে, তাঁর ছবি ‘গদর ২’। ২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ভারতের তারা সিংহ ও পাকিস্তানের শাকিনার প্রেমকাহিনি জায়গা করে নিয়েছিল দর্শকের মনে। প্রায় ২২ বছর পরে গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘গদর ২’। দ্বিতীয় শুক্রবারে ৩০০ কোটির ক্লাবে পা রেখেছে সেই ছবি। বলিউডের খানেদেরও টপকে গিয়েছেন সানি। এ বার অন্য এক সিক্যুয়েলে নজর অভিনেতার। খবর, ‘গদর ২’-এর পর এ বার ‘বর্ডার ২’ ছবিতে কাজ করতে চলেছেন সানি দেওল।

Advertisement

‘বর্ডার’ ছবির পরিচালক জেপি দত্তের সঙ্গে ফের জুটি বাঁধছেন সানি। ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপটে বাঁধা হচ্ছে ‘বর্ডার ২’ ছবির চিত্রনাট্য। শোনা যাচ্ছে, গত দু-তিন বছর ধরে ছবি নিয়ে ভাবনাচিন্তা করছেন নির্মাতারা। ‘গদর ২’ ছবির সাফল্যের পর অবশেষে ‘বর্ডার ২’ ছবির জন্য সায় দিয়েছেন সানি। খুব শীঘ্রই ছবির আনুষ্ঠানিক ঘোষণাও করতে চলেছেন নির্মাতারা। ছবির প্রেক্ষাপট চূড়ান্ত হওয়ার পরে এ বার চিত্রনাট্য লেখার কাজ শুরু করতে চলেছেন তাঁরা। খবর, জেপি দত্ত ও নিধি দত্তের প্রযোজনায় তৈরি হতে চলেছে ‘বর্ডার ২’।

১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘বর্ডার’ ছবিতে সানি দেওল ছাড়াও অভিনয় করেছিলেন সুনীল শেট্টি, জ্যাকি শ্রফের মতো অভিনেতারা। ‘বর্ডার ২’ ছবিতে দেখা যাবে কোন অভিনেতাদের? খবর, নতুন প্রজন্মের অভিনেতাদের নিয়ে এ বার কাস্ট সাজাতে চাইছেন নির্মাতারা। শোনা যাচ্ছে, আধুনিক প্রযুক্তির সঙ্গে তাল রেখে অ্যাকশনে ভরপুর ছবি একটি তৈরির ভাবনা রয়েছে জেপি দত্ত ও নিধি দত্তের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন