Gadar 2 at Box Office

খানেদের বলে বলে গোল দিচ্ছেন সানি, ‘গদর ২’-এর কাছে কুপোকাত ‘পাঠান’!

সপ্তাহ খানেক আগেই মুক্তি পেয়েছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত ছবি ‘গদর ২’। মুক্তির প্রথম সপ্তাহান্তেই ১০০ কোটির গণ্ডি পেরিয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১০:৫২
Share:

(বাঁ দিকে) ‘গদর ২’ ছবিতে সানি দেওল। ‘পাঠান’ ছবিতে শাহরুখ খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ভারতের তারা সিংহ ও পাকিস্তানের শাকিনার প্রেমকাহিনি জায়গা করে নিয়েছিল দর্শকের মনে। বক্স অফিসে ব্যবসার নিরিখেও খারাপ ফল করেনি সানি দেওল ও অমিশা পটেল অভিনীত সেই ছবি। তার প্রায় ২২ বছর পরে মুক্তি পেয়েছে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি। ‘গদর ২’ ছবিতে সানি ও অমিশাকে নিয়ে ফিরেছেন পরিচালক অনিল শর্মাই। গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবি। প্রথম সপ্তাহান্তেই বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। দ্বিতীয় শুক্রবারে এসে আরও এক নজির গড়ল এই ছবি। ৩০০ কোটির ক্লাবে পা রেখেই খানেদের টপকে গেলেন সানি। দ্বিতীয় শুক্রবারের বক্স অফিস ব্যবসার নিরিখে শাহরুখ খান, আমির খান ও সলমন খানকেও গোল দিলেন তিনি।

Advertisement

বক্স অফিস ব্যবসার পরিসংখ্যান অনুযায়ী মুক্তির পরে দ্বিতীয় শুক্রবার শাহরুখের ‘পাঠান’ ব্যবসা করেছিল ১৩ কোটি টাকার। আমিরের ‘দঙ্গল’ ও সলমনের ‘বজরঙ্গি ভাইজান’-এর ঝুলিতে এসেছিল যথাক্রমে ১৮ কোটি ও ১২ কোটি ৭৫ লক্ষ টাকা। সেখানে সানির ‘গদর ২’ ব্যবসা করেছে প্রায় ২০ কোটি টাকার।

গত বছরের অন্যতম বাণিজ্যিক ভাবে সফল ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স ’-এর দ্বিতীয় শুক্রবারের ব্যবসাকেও ছাপিয়ে গিয়েছে ‘গদর ২’। দ্বিতীয় শুক্রবার বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবি ব্যবসা করেছিল প্রায় ১৯ কোটি টাকার।

Advertisement

‘গদর ২’ ছবির এমন সাফল্যে উৎসাহ বেড়ে গিয়েছে ছবির নির্মাতা ও কলাকুশলীদের। সম্প্রতি এক অনুষ্ঠানে ‘গদর ৩’ ছবির সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল ছবির পরিচালক অনিল শর্মা ও সানি দেওলকে। তার উত্তরে অনিল শর্মা বলেন, ‘‘একটু অপেক্ষা করুন। সবুরে যে মেওয়া ফলে, তার প্রমাণ তো চোখের সামনেই দেখতে পাওয়া যাচ্ছে। আমার মাথায় কিছু চিন্তাভাবনা তো রয়েছেই। পাশাপাশি, সানিও কিছু ভেবে রেখেছেন। সব মিলিয়ে কিছু না কিছু তৈরি হয়েই যাবে।’’ প্রসঙ্গত, তৃতীয় ছবির সম্ভাবনার আশা জিইয়ে রেখেই ইতি টেনেছে ‘গদর ২’। ছবির শেষে ‘টু বি কনটিনিউড’ লেখায় আশাবাদী দর্শক ও অনুরাগীরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন