Mon Patanga

‘কালকক্ষ’-এর সাফল্যের পর নতুন প্রেমের ছবি তৈরি করেছেন রাজদীপ-শর্মিষ্ঠা জুটি

‘কালকক্ষ’ ছবির জন্য এই মুহূর্তে চর্চায় পরিচালক জুটি রাজদীপ পাল এবং শর্মিষ্ঠা মাইতি। মুক্তির অপেক্ষায় তাঁদের নতুন ছবি ‘মন পতঙ্গ’।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৯:৫০
Share:

রাজদীপ পাল-শর্মিষ্ঠা মাইতি। ছবি: সংগৃহীত।

‘কালকক্ষ’ সেরা বাংলা ভাষার ছবির জন্য জাতীয় পুরস্কার জেতার পর আরও একটি নতুন ছবি তৈরি করে ফেলেছেন পরিচালক শর্মিষ্ঠা মাইতি এবং রাজদীপ পাল। নতুন ছবির নাম ‘মন পতঙ্গ’। একটি মুসলমান ছেলে এবং একটি হিন্দু মেয়ের প্রেমের গল্প। হাজার হাজার পরিযায়ী মানুষদের মতো তাদের জীবন শুরু হয় ফুটপাথে। কিন্তু তাঁরা স্বপ্ন দেখে রাজরানি হওয়ার। এই গল্পে প্রেম তো আছেই, তার সঙ্গে রয়েছে সমাজের জ্বলন্ত প্রতিচ্ছবি। দেশ থেকে উচ্ছেদ হওয়ার ভয়-সহ সমাজের অনেকগুলো দিক এই গল্পে তুলে ধরেছেন পরিচালক জুটি।

Advertisement

আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় পরিচালক রাজদীপের সঙ্গে। তিনি বলেন, “এই ছবিটা আসলে ‘কালকক্ষ’-এর আগের ছবি। শহরের বিভিন্ন রাস্তায় শুটিং হয়েছে। যখন এই ছবির কাজ আমরা শুরু করি তার পরেই করোনা পরিস্থিতি এসে যায়। ফলে শুটিং বন্ধ করতে বাধ্য হয়েছিলাম। সেই পরিস্থিতি থেকেই জন্ম হয় ‘কালকক্ষ’-এর। তবে আমাদের এই ছবিতে যেমন প্রেম আছে, তেমনই রয়েছে সমাজের বিভিন্ন পরিস্থিতির গল্প। মুখ্য অভিনেতা-অভিনেত্রীর দু’জনেই নতুন। আশা করছি, এই ছবিটিও দর্শকের ভাল লাগবে।”

আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রথম প্রদর্শিত হবে এই ছবি। প্রযোজনার দায়িত্বে ‘অরোরা ফিল্ম কর্পোরেশন’। প্রযোজক অঞ্জন বসু জানিয়েছেন, আগামী বছরের শুরুর দিকেই বড় পর্দায় মুক্তি পেতে চলেছে এই ছবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন