Pathaan

সামনেই ছবিমুক্তি, জালিয়াতি রুখতে কী ব্যবস্থা ‘পাঠান’-এর?

বুধবার প্রেক্ষাগৃহে ছবিমুক্তি। ছবিমুক্তির পর জালিয়াতি রুখতে উদ্যোগী যশরাজ ফিল্মস। জালিয়াতি রোখার বার্তা দিতে হাজির 'বাদশা' নিজে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৬:৫৭
Share:

এ বার ছবির জালিয়াতি রুখতে অনুরাগীদের কাছে আর্জি শাহরুখের। ছবি: সংগৃহীত।

ছবিমুক্তির বাকি আর মাত্র দিন দুয়েক। ‘পাঠান’ জ্বরে কাবু গোটা দেশ। শুধু দেশ নয়, বিদেশের মাটিতেও বলিউডের ‘বাদশা’কে নিয়ে উন্মাদনা তুঙ্গে। হবে না-ই বা কেন! ৪ বছরের বেশি সময় পরে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। অনুরাগীদের উন্মাদনার প্রমাণ মিলেছে অগ্রিম টিকিট বুকিংয়েই। এ বার ছবির জালিয়াতি নিয়ে অনুরাগীদের কাছেই আর্জি রাখলেন শাহরুখ। ছবি জালিয়াতি রুখতে এগিয়ে আসতে হবে দর্শকদেরই, সমাজমাধ্যমে বার্তা দিলেন বাদশা।

Advertisement

‘‘পাঠান যেমন দেশের জন্য লড়ছে, ইন্ডাস্ট্রি়র স্বার্থে আপনারাও তেমন জালিয়াতির বিরুদ্ধে লড়াই করতে পারেন।’’ সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে অনুরাগীদের কাছে আর্জি জানান শাহরুখ। শুধু তা-ই নয়, জালিয়াতি নজরে পড়লে তা জানানোর জন্যও আবেদন করেছেন বলিউডের 'বাদশা'। সমাজমাধ্যমে শেয়ার করেছেন একটি ইমেল আইডি। কোনও অসৎ উপায়ে বা জালিয়াতির মাধ্যমে নয়, অনুরাগীদের শুধু মাত্র প্রেক্ষাগৃহে ‘পাঠান’ দেখার আবেদন জানিয়েছেন শাহরুখ।

১০ জানুয়ারি ট্রেলার মুক্তির পর ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি ‘পাঠান’। ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স’-এর প্রথম ছবি এটি। ছবির পরিচালনায় ‘ব্যাং ব্যাং’ খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দ। মুখ্য চরিত্রে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এব‌ং জন আব্রাহাম। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়াও। ছবি মুক্তির আগে ‘পাঠান’ ঘিরে তৈরি হয়েছে একাধিক বিতর্ক। কখনও ‘বেশরম রং’ গানে দীপিকার পোশাকের রং ও ধরন ঘিরে বিতর্ক। আবার কখনও ছবিমুক্তিতে বাধা বজরং দলের। তবে এ সব বিতর্ক সত্ত্বেও বক্স অফিসে ‘পাঠান’ নিয়ে উত্তেজনা তুঙ্গে। ছবি মুক্তির ২-৩ দিন আগে থেকেই টিকিটের জন্য প্রায় চাতক পাখির মতো অপেক্ষা করে রয়েছেন দর্শক। খবর, অগ্রিম বুকিংয়ে বক্স অফিসে ইতিমধ্যে ৩৫-৪০ কোটি ব্যবসা করে ফেলেছে ‘পাঠান’। ফারহা খান পরিচালিত শাহরুখ-দীপিকা জুটির ‘হ্যাপি নিউ ইয়ার’-এর ৪৫ কোটির রেকর্ড ভাঙা স্রেফ সময়ের অপেক্ষা।

Advertisement

অন্য দিকে ‘পাঠান’-এর জন্য আঞ্চলিক ছবি যে কোণঠাসা, এই মর্মে বিতর্ক শুরু হয়েছে। তবে বিপরীতে সিনেমা বিশেযজ্ঞরা এমনটাও জানিয়েছেন যে, দেশে বন্ধ হয়ে যাওয়া প্রায় ২৫টি সিঙ্গল স্ক্রিন প্রেক্ষাগৃহ আবার ‘পাঠান’কে কেন্দ্র করেই আগামী বুধবার থেকে তাদের দরজা খুলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন