Aindrila Sharma

‘দু’জন দু’জনের হাত ধরে বেঁচে ছিলাম আছি থাকব’, ঐন্দ্রিলার জন্য খোলা চিঠি দিদির

বোনকে সাজিয়ে-গুছিয়ে শেষ বিদায় জানান ঐন্দ্রিলা শর্মার দিদি। অভিনেত্রীর প্রয়াণের পর একগুচ্ছ ছবি নিজের ইনস্টাগ্রাম পোস্ট করেছেন ঐশ্বর্যা। দুই বোনের ছবি পোস্ট করে অঙ্গীকারবদ্ধ হলেন অভিনেত্রীর দিদি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৬:৫৯
Share:

বোনের স্মৃতিচারণায় পারিবারিক অ্যালবাম থেকে দু’জনের ছবি ভাগ করে নিলেন দিদি ঐশ্বর্যা। গ্রাফিক-সনৎ সিংহ

ঐন্দ্রিলা নেই, চব্বিশ ঘণ্টা কেটে গিয়েছে। ছোট বোনের জন্য মন কেমন করছে দিদি ঐশ্বর্যার। সমাজমাধ্যমের পাতায় ঐশ্বর্যা তুলে ধরলেন দুই বোনের টুকরো টুকরো স্মৃতির কোলাজ। ঐন্দ্রিলা ও তাঁর ছোটবেলার ছবি পোস্ট করে অঙ্গীকারবদ্ধ হলেন অভিনেত্রীর দিদি ঐশ্বর্যা শর্মা।

Advertisement

সৌজন্যে-ইনস্টাগ্রাম

ঐন্দ্রিলার মৃত্যুর পর এই প্রথম কোনও পোস্ট এল অভিনেত্রী পরিবারের তরফ থেকে। অভিনেত্রীর দিদি ঐশ্বর্যা লেখেন, ‘‘আমার ছোট্ট বুনু, সারাজীবন দু’জন, দু’জনের হাত ধরে বেঁচে ছিলাম আছি থাকব।’’ রবিবার সন্ধ্যায় ঐন্দ্রিলার নশ্বর দেহ যখন কুঁদঘাটের ফ্ল্যাটের কাছে নিয়ে আসা হয়, সেই সময়ে বোনকে নিজের হাতে সাজিয়ে দেন ঐশ্বর্যা। বোনের সঙ্গে ছোটাবেলার, কৈশরের একাধিক ছবি সমাজমাধ্যমে ভাগ করে নেন অভিনেত্রীর দিদি।

ঐন্দ্রিলার ও ঐশ্বর্যা সৌজন্যে-ইনস্টাগ্রাম

দু’বার ক্যানসারকে হারিয়েছিলেন ঐন্দ্রিলা। সকলের একটাই আশা ছিল, এ বারও জাদুর মতো কিছু হবে। কিন্তু না, আর অলৌকিক কিছু ঘটল না। শনিবার মধ্যরাতে প্রায় ১৪টি কার্ডিয়াক অ্যারেস্ট। রবিবার দুপুর ১২টা ৫৯ মিনিটে প্রয়াত হন অভিনেত্রী। টানা ১৯ দিন হাসপাতালের বিছানায় শুয়ে একা ল়়ড়ে গিয়েছেন ঐন্দ্রিলা। চিরনিদ্রায় ঐন্দ্রিলা রেখে গেলেন এক অসামান্য লড়াইয়ের কাহিনি। বেঁচে থাকার সেই লড়াইকেই যেন কুর্নিশ জানাল দিদি ঐশ্বর্যার আবেগে ভরা পোস্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন