Aishwarya Rai Bachchan

Aishwarya Rai Bachchan: ইডি দফতরে পৌঁছলেন ঐশ্বর্যা, পানামা নথি মামলায় জিজ্ঞাসাবাদ অমিতাভের পুত্রবধূকে

সংবাদসংস্থা এএনআই জানিয়েছিল, বিদেশে প্রচুর সম্পত্তি রাখার জন্যই তলব করা হয় ঐশ্বর্যাকে। বিদেশি মুদ্রা আইনে (ফেমা) তলব করা হয় তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৪:৪৯
Share:

ইডি দফতরে ঐশ্বর্যা

পানামা নথি মামলায় ঐশ্বর্যা রাই বচ্চনকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবার বেলার দিকে ইডি-র দফতরে হাজির হলেন প্রাক্তন বিশ্বসুন্দরী।

Advertisement

সংবাদসংস্থা এএনআই জানিয়েছিল, বিদেশে প্রচুর সম্পত্তি রাখার জন্যই তলব করা হয় ঐশ্বর্যাকে। ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা ফেমা আইনে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। অতীতেও তাঁকে দু’বার তলব করা হয়েছিল অভিষেক-ঘরনিকে। তখন সময় চেয়ে নিয়েছিলেন তিনি। তবে এ বার আর জিজ্ঞাসাবাদের পালা এড়াতে পারলেন না ‘বচ্চন-বহু’।

জানা যাচ্ছে, বিদেশে সম্পত্তি গচ্ছিত রাখা নিয়ে ঐশ্বর্যকে প্রশ্ন করবে ইডি। ২০০৫ সালে প্রতিষ্ঠিত একটি কোম্পানিকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে।

Advertisement

পানামা নথি হল ১ কোটি ১৫ লক্ষ গোপন নথি, যা ২০১৬ সালের এপ্রিল মাসে ফাঁস হয়েছিল। এই পানামা নথিতে নাম থাকায় আদালতের নির্দেশে পাকিস্তানে প্রধানমন্ত্রিত্ব খোয়াতে হয়েছে নওয়াজ শরিফকে। অমিতাভ বচ্চন-সহ বেশ কিছু বিশিষ্ট ভারতীয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করার কথা জানিয়েছিল নরেন্দ্র মোদী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন